কোচকে বরখাস্ত করাটা হবে পাগলামি: রামোস

শেষ চার ম্যাচে তৃতীয়বারের মতো হারের মুখ দেখল রিয়াল মাদ্রিদ। তবে কোচ হুলেন লোপেতেগির পাশে আছেন অধিনায়ক সের্হিও রামোস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2018, 10:13 AM
Updated : 7 Oct 2018, 10:14 AM

শনিবার লা লিগায় ১-০ গোলে দেপোর্তিভো আলাভেসের কাছে হারে রিয়াল। সেভিয়ার মাঠে ৩-০ গোলে হেরে দুঃসময়ের শুরু। ঘরের মাঠে আতলেতিকো মাদ্রিদের সঙ্গে গোলশূন্য ড্রয়ে লম্বা হয় জয়ের অপেক্ষা। মাঝে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে সিএসকেএ মস্কোর কাছে ১-০ গোলে হেরে যায় ইউরোপের সফলতম দলটি।

জুলাইয়ে দলের দায়িত্ব নেওয়ার পর এখন সবচেয়ে বেশি চাপে আছেন লোপেতেগি। ১৪ পয়েন্ট নিয়ে লা লিগায় টেবিলের দুই নম্বরে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা গোল পার্থক্যে এগিয়ে রয়েছে শীর্ষে। রোববার নিজ নিজ ম্যাচে জয় পেলে রিয়ালকে ছাড়িয়ে যাবে আতলেতিকো মাদ্রিদ ও সেভিয়া। দলের এমন অবস্থায় কোচের পাশেই থাকছেন রামোস।

“অন্যরা এমন সব সিদ্ধান্ত নেয়। কিন্তু কোচের পরিবর্তন কখনোই ভালো না। এটা হতে পারে পাগলামি।”

“আমাদের সামনে এগোতে হবে। কারণ মৌসুমটা অনেক লম্বা। আর এখনও অনেকটা পথ পাড়ি দেওয়া বাকি। যেই বলুক না কেনো রিয়াল মাদ্রিদ মৃত, শেষ পর্যন্ত তারা সবসময় ভুল প্রমাণিত হয়।”

“সবার আগে আমাদেরই (খেলোয়াড়দের) উন্নতির জন্য বেশি কাজ করতে হবে। আর আমরা সেটা করার চেষ্টা করছি। কারো ঘাড়ে দোষ চাপানো ঠিক না। বাস্তবতা নিয়ে আমরা সবাই সচেতন আছি।”

“ফলাফল নিয়ে মানুষ কথা বলে। আর বিশেষ করে আপনি যখন হারেন। কিন্তু আমরা এখনও প্রতিশ্রুতিবদ্ধ, আমরা এখনও উচ্চাকাঙ্ক্ষী এবং আমরা এখনও জিততে চাই। এটা আমাদের ডিএনএতে রয়েছে। খারাপ ফলগুলো সত্ত্বেও আমরা সঠিক পথেই আছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক