বার্সার হার থেকে সতর্ক ছিল বায়ার্ন

বার্সেলোনার চ্যাম্পিয়ন্স লিগ বিপর্যয় মাথায় রেখেই বায়ার্ন মিউনিখ দ্বিতীয় লেগ খেলতে নেমেছিল বলে জানিয়েছেন দলটির উইঙ্গার আরিয়েন রবেন। ফলে সেভিয়ার মাঠে অঘটনের শিকার না হতে বদ্ধপরিকর ছিল জার্মান দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2018, 01:03 PM
Updated : 12 April 2018, 01:10 PM

বুধবার আলিয়াঞ্জ অ্যারেনায় দ্বিতীয় লেগে গোলশূন্য ড্রয়ে শেষ সাত মৌসুমের মধ্যে ষষ্ঠবারের মতো সেমি-ফাইনালে পা রেখেছে বায়ার্ন। প্রথম লেগে সেভিয়ার মাঠে ২-১ গোলে জিতেছিল বুন্ডেসলিগা চ্যাম্পিয়নরা। শেষ চারে ইয়ুপ হাইনকেসের দলের সঙ্গী রিয়াল মাদ্রিদ, লিভারপুল ও রোমা।

মঙ্গলবার রোমের অলিম্পিক স্টেডিয়ামে ৩-০ গোলে বার্সেলোনাকে উড়িয়ে দিয়ে ১৯৮৩-৮৪ মৌসুমের পর সেমি-ফাইনালে উঠেছে রোমা। অথচ কাম্প নউয়ে ৪-১ গোলে হারা দলটির এমন জয়ের কথা অনেকেই ভাবতে পারেননি। 

সাংবাদিকদের রবেন বলেন, “অবশ্যই সেটা একটা সতর্কবার্তা ছিল। এটা দেখিয়েছে যে ফুটবলে সবকিছুই সম্ভব।”

“এই পর্যায়ে যদি খেলেন, আপনার সেরা পারফরমেন্স দরকার। সেমি-ফাইনালেও সেটাই হবে।”

“আমরা এখন চ্যাম্পিয়ন্স লিগ ও ডিএফবি-পোকালের সেমি-ফাইনালে পৌঁছেছি। আমাদের আরও একটু পথ যেতে হবে।”

“সেমি-ফাইনালে কোন ফেভারিট নেই। দেখতে হবে কারা আমাদের প্রতিপক্ষ হবে এবং তারপর ভালো প্রস্তুতি নিতে হবে। কেবল ভালো দলগুলোই টিকে আছে।”

রবেন স্বীকার করেছেন, সেভিয়ার বিপক্ষে বায়ার্ন খুব ভালো খেলেনি। তবে জার্মান চ্যাম্পিয়নরা প্রায় পুরো সময় ম্যাচের নিয়ন্ত্রণ রেখেছে দাবি ডাচ এই ফুটবলারের।

“বাইরে থেকে মনে হয়, ওদের মাঠে ২-১ গোলের জয়ে প্রায় সবই হয়ে গেছে। কিন্তু আমরা জানতাম, তাদের দারুণ একটা দল আছে। প্রথমার্ধে আমাদের মাঝমাঠে কিছু সমস্যা হয়েছে। আর তাদের মান আছে এবং তারা খেলতেও পারে।”

“তারা কিছু সুযোগ তৈরি করেছিল। শেষ পর্যন্ত আমরা বেশি সুযোগ তৈরি করেছিলাম, শুধু গোলটাই হয়নি। আমাদের একটা গোল করা উচিৎ ছিল।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক