আনচেলত্তির কাছে ভিনিসিউস 'বিশ্ব সেরাদের একজন'

যোগ্যতা দিয়েই দলের আস্থা অর্জন করেছেন এই ব্রাজিলিয়ান, বিশ্বাস রিয়াল মাদ্রিদ কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2023, 03:36 PM
Updated : 1 March 2023, 03:36 PM

গত মৌসুমে রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা ভিনিসিউস জুনিয়র এবারও দারুন খেলছেন। দলটিতে বড় মাপের ও অভিজ্ঞ খেলোয়াড় আছেন অনেকে, তারপরও এই ব্রাজিলিয়ানের ওপর নির্ভরতা ক্রমে বাড়ছে। বিষয়টিকে ইতিবাচক হিসেবেই দেখছেন কার্লো আনচেলত্তি।

২০২১-২২ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা ছাড়াও স্প্যানিশ সুপার কাপ জিতেছিল রিয়াল। ওই সুপার কাপের সেমি-ফাইনালে বার্সেলোনার বিপক্ষে গোল করে দলের জয়ে অবদান রেখেছিলেন ভিনিসিউস। আর ইউরোপ সেরার মঞ্চের ফাইনালে তার একমাত্র গোলেই লিভারপুলকে হারায় স্পেনের সফলতম ক্লাবটি।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৩৬ ম্যাচে ১৮টি গোল করেছেন ২২ বছর বয়সী এই ফুটবলার, তার নামের পাশে রয়েছে ৯টি অ্যাসিস্টও।

পারফরম্যান্স দিয়ে করিম বেনজেমা, লুকা মদ্রিচ, টনি ক্রুসদের মতো দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন ভিনিসিউস। কোপা দেল দেল রের সেমি-ফাইনালেও তাকে সেরা ছন্দে দেখতে চাইবে রিয়াল।

স্প্যানিশ ফুটবলের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতায় বার্সেলোনার বিপক্ষে প্রথম লেগের লড়াইয়ে বৃহস্পতিবার মাঠে নামবে রিয়াল। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ভিনিসিউসকে প্রশংসায় ভাসান আনচেলত্তি। ইতালিয়ান কোচ মনে করেন, যোগ্যতা দিয়েই দলের আস্থা অর্জন করেছেন ব্রাজিলের হয়ে গত বিশ্বকাপে খেলা এই ফুটবলার।

“রিয়াল মাদ্রিদ ভিনিসিউস জুনিয়রেরর ওপর নির্ভর করে এবং এই নির্ভরতা ভালো, কারণ সে এই মুহূর্তে বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন।”

"ভিনিসিউসের ওপর নির্ভর করাকে আমি আমাদের জন্য স্বাভাবিক ব্যাপার হিসেবেই দেখি, সে এখন বিশ্বের সবচেয়ে বড় খেলোয়াড়দের একজন। আমার তাকে কোনো অতিরিক্ত উপদেশ দেওয়ার দরকার নেই।”