দিয়াসের গোল বাতিলে রেফারির সিদ্ধান্তে উষ্মা গুয়ার্দিওলার

অবশ্য রেফারির এই সিদ্ধান্ত নিয়ে সরাসরি কিছু বলতে চাননি ম্যানচেস্টার সিটি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2023, 01:18 PM
Updated : 26 Nov 2023, 01:18 PM

বাতিল হওয়া রুবেন দিয়াসের গোল নিয়ে পরোক্ষভাবে উষ্মা প্রকাশ করলেন পেপ গুয়ার্দিওলা। লিভারপুলের বিপক্ষে ম্যানচেস্টার সিটি জয়ের যোগ্য দল ছিল বলেও মনে করেন এই স্প্যানিশ কোচ।

ইংলিশ প্রিমিয়ার লিগে ইতিহাদ স্টেডিয়ামে শনিবার লিভারপুলের বিপক্ষে ১-১ গোলে ড্র করে সিটি। ২৭তম মিনিটে সিটিকে এগিয়ে নেন আর্লিং হলান্ড। ৮০তম মিনিটে সমতা ফেরান ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড।

৬৮তম মিনিটে দিয়াসের গোলটি হলে ব্যবধান দ্বিগুণ করে নিত সিটি। ম্যাচে বসে যেতে পারত চালকের আসনে। কিন্তু দিয়াস জালে বল পাঠালেও বলের নিয়ন্ত্রণ নেওয়ার জন‍্য লাফ দেওয়া লিভারপুল গোলরক্ষক আলিসনকে সিটির মানুয়েল আকঞ্জি ধাক্কা দেওয়ায় মেলেনি গোল।

এ মাসের শুরুতে ঠিক এই পরিস্থিতিতে গোল পেয়েছিল নিউক্যাসল ইউনাইটেড। অ্যান্টোনি গর্ডন জালে বল জড়ানোর আগে জোয়েলিনতন ধাক্কা দিয়েছিলেন আর্সেনালের গাব্রিয়েল জেসুসকে। ওই সিদ্ধান্ত নিয়ে সমালোচনাও হয়েছিল ঢের।

একই পরিস্থিতিতে গোল পাননি দিয়াস। তবে এ নিয়ে সরাসরি রেফারির সমালোচনা করেননি সিটি কোচ গুয়ার্দিওলা।

“নিউক্যাসল-আর্সেনাল ম্যাচের ওই ঘটনার পর…আমি জানি না… আমি এটা পুনরায় দেখিনি, আমি পাঁচটি সাক্ষাৎকার দিয়েছি এবং সবগুলোতেই আমাকে ওই একই প্রশ্ন করা হয়েছে, মনে হয় ওটা আপনারা (গণমাধ্যমকর্মী) আমার চেয়ে আরও ভালো করে দেখেছেন।”

শেষের বাঁশি বাজার পর লিভারপুলের দারউইন নুনেসের সাথে গুয়ার্দিওলার বাহাস হয়। ওই ঘটনা ‘তেমন কিছুই না’ বলে মন্তব্য করেন তিনি। তবে জয় সিটির প্রাপ্য ছিল বলে মনে করেন গুয়ার্দিওলা।

“কিছুই ঘটেনি। সে আমার চেয়ে শক্তিশালী। এটা নিয়ে হতাশ নই (ফল নিয়ে)। আমি আসলেই খুশি। লিভারপুল খুশি, আমরা একটু কম খুশি। আমাদের চেয়ে বেশি খুশি ওরা, কিন্তু এটাই ফুটবল।”

“যদি আপনারা আমাকে জিজ্ঞেস করেন, ম্যাচটিতে জয়ের যোগ্য কোন দল ছিল, অবশ্যই আমি বলব সিটি। আমাদের জন্য এটা একটা পরীক্ষা পাসের মতো। গত বছর আমাদের দলটা একসঙ্গে লম্বা সময় খেলেছিল, কিন্তু এখানে ৪-১ গোলের হারে পিষ্ট হয়েছিল এবং আমাদের কোনো সুযোগ ছিল না।”

ওই হারের ধাক্কা সামাল দিয়ে শেষ পর্যন্ত সিটিই জিতে প্রিমিয়ার লিগ শিরোপা। গত মৌসুমেই তারা ইংলিশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় দল হিসেবে পায় ঐতিহাসিক ট্রেবল জয়ের স্বাদ।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে ঘরের মাঠেই লাইপজিগের মুখোমুখি হবে গুয়ার্দিওলার দল।