ভারানেকে পেয়ে ছন্দে ফেরার আশায় ইউনাইটেড কোচ

ফরাসি ডিফেন্ডারের অভিজ্ঞতা দলকে সাহায্য করবে, বিশ্বাস এরিক টেন হাগের।

স্পোর্টস ডেস্ক
Published : 12 May 2023, 05:16 PM
Updated : 12 May 2023, 05:16 PM

চোটের কারণে প্রায় এক মাস বাইরে থাকার পর মাঠে ফিরতে প্রস্তুত রাফায়েল ভারানে। তার অনুপস্থিতিতে সময়টা খুব একটা ভালো যায়নি ম্যানচেস্টার ইউনাইটেডের। অভিজ্ঞ ডিফেন্ডারকে ফিরে পেয়ে তাই স্বস্তি অনুভব করছেন দলটির কোচ এরিক টেন হাগ। তার বিশ্বাস, এই ফরাসির ছোঁয়ায় ছন্দ ফিরে পাবেন তারা।

গত এপ্রিলে ইউরোপা লিগে সেভিয়ার বিপক্ষে শেষ আটের প্রথম লেগে চোট পান ভারানে। ২-২ গোলে ড্র হওয়া ওই ম্যাচের প্রথমার্ধের পর বিশ্বকাপ জয়ী এই ফুটবলারকে তুলে নেন টেন হাগ।

দ্বিতীয় লেগে ৩-০ গোলে হেরে ইউরোপা লিগ থেকে ছিটকে যায় ইউনাইটেড। এফএ কাপের ফাইনালে জায়গা করে নিলেও প্রিমিয়ার লিগে নিজেদের সবশেষ পাঁচ ম্যাচের মাত্র দুটিতে জয় পায় তারা। হেরে যায় দুটি ম্যাচে, অন্যটি ড্র।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩০টি ম্যাচ খেলেছেন ভারানে। ইউনাইটেডের পরবর্তী ম্যাচ শনিবার, প্রিমিয়ার লিগে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে। এই ম্যাচ দিয়েই মাঠ ফিরতে পারেন ৩০ বছর বয়সী ভারানে।

ভারানেকে পেলেও এই ম্যাচে মার্কাস র্যাশফোর্ডের খেলা নিয়ে রয়েছে সংশয়। এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৯ গোল করা এই স্ট্রাইকার পায়ের চোটে ভুগছেন।

তবে ভারানেকে পেয়ে খুশি টেন হাগ। শুক্রবার সংবাদ সম্মেলনে এই ডাচ বললেন, অভিজ্ঞতা দিয়ে সামনের পথচলায় দলকে সাহায্য করতে পারবেন সাবেক রিয়াল মাদ্রিদ খেলোয়াড়।

“রাফায়েল ভারানে ফিরেছে এবং র্যাশফোর্ডকে নিয়ে অনিশ্চয়তা রয়েছে। তার একটা সমস্যা আছে, সে পায়ে চোট পেয়েছে। আগামীকাল তার খেলা অনিশ্চিত, তবে রাফা ভারানে ফিরে আসায় আমরা খুব খুশি।”

“আমাদের দলে এমন খেলোয়াড় আছে যারা গোল করতে পারে এবং তাদের এখন সেই সামর্থ্য দেখানোর সুযোগ। ভারানে অভিজ্ঞ, সে জানে কীভাবে জিততে হয় এবং জেতার জন্য সে আমাদের নেতৃত্ব দেবে, আমাদের পথ দেখাবে।”

গত ১২ মার্চ সাউথ্যাম্পটনের বিপক্ষে প্রিমিয়ার লিগের ম্যাচে চোট পান আলেহান্দ্রো গার্নাচো। এরপর থেকে মাঠের বাইরে আছেন ১৮ বছর বয়সী এই ফুটবলার। লিগের সবশেষ রাউন্ডে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে ১-০ গোলে জয়ের ম্যাচে স্কোয়াডে থাকলেও মাঠে নামা হয়নি তারা।

তবে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলে খেলা এই মিডফিল্ডারের এবার মাঠে নামার ভালো সম্ভাবনার কথা বললেন কোচ।

“আলেহান্দ্রো গার্নাচো এক সপ্তাহ ধরে অনুশীলন করছে, অবশ্যই সে খেলার জন্য প্রস্তুত থাকবে। আমরা দেখেছি যে সে দলে অতিরিক্ত কিছু যোগ করতে পারে।“

লিগে ৩৪ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে চারে আছে ইউনাইটেড। সমান ম্যাচে ৬৫ পয়েন্টে তিন নম্বরে নিউক্যাসল ইউনাইটেড। 

৩৪ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে সবার ওপরে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ বেশি খেলা আর্সেনাল আছে দুইয়ে, তাদের পয়েন্ট ৮১।