চাকরি হারানোর শঙ্কায় কন্তে

চ্যাম্পিয়ন্স লিগ থেকে আগেভাগে বিদায়ের পর ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তায় পড়েছেন টটেনহ্যাম হটস্পার কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2023, 03:04 PM
Updated : 9 March 2023, 03:04 PM

লিগ কাপ ও এফএ কাপ থেকে বিদায় হয়েছে আগেই। প্রিমিয়ার লিগেও সময়টা খারাপ কাটছে। এবার বিদায়ঘণ্টা বেজে গেল চ্যাম্পিয়ন্স লিগ থেকেও। ইউরোপ সেরার প্রতিযোগিতা থেকে আগেভাগে ছিটকে যাওয়ার পর নিজের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত ইতালিয়ান এই কোচ।

২০২৩ সালে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৫ ম্যাচ খেলে সাতটিতেই হেরেছে টটেনহ্যাম। শিরোপাহীন আরেকটি মৌসুমে লন্ডনের ক্লাবটির এখন একটাই লক্ষ্য- শীর্ষ চারে থেকে লিগ শেষ করা।

লিগের পয়েন্ট টেবিলে ২৬ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে টটেনহ্যাম। ৪২ ও ৪১ পয়েন্ট নিয়ে যথাক্রমে পঞ্চম ও ষষ্ঠ স্থানে আছে লিভারপুল (২৫ ম্যাচ) ও নিউক্যাসল ইউনাইটেড (২৪ ম্যাচ)।

ইউরোপ সেরার মঞ্চে শেষ ষোলোয় টটেনহ্যামের পথচলা থামিয়ে দিয়েছে এসি মিলান। দুই দলের দ্বিতীয় লেগের ম্যাচটি গত বুধবার ড্র হয় গোলশুন্য সমতায়। ম্যাচে গোলের লক্ষ্যে মাত্র দুটি শট রাখতে পারে কন্তের দল।

দুই লেগ মিলিয়ে ১-০ গোলের অগ্রগামিতায় কোয়ার্টার-ফাইনালে জায়গা করে নিয়েছে সেরি আ চ্যাম্পিয়নরা।

২০২১ সালের নভেম্বরে টটেনহ্যামের দায়িত্ব পান কন্তে। দলটির সঙ্গে সাবেক চেলসি কোচের চুক্তির মেয়াদ চলতি মৌসুমের শেষ পর্যন্ত।

তবে এর আগেই তার টটেনহ্যাম অধ্যায় শেষের শঙ্কা দেখছেন কন্তে। মিলান ম্যাচের পর ইতালিয়ান ব্রডকাস্টার প্রাইমকে তিনি বলেন, দল ভালো না করলে মেয়াদের শেষ পর্যন্ত থাকাটা কঠিন হবে তার জন্য।

“আমি চুক্তিকে সম্মান করি এবং মৌসুম শেষে ক্লাবের কর্তাদের সঙ্গে বসে দলের পারফরম্যান্সে সঠিক মূল্যায়ন করব।”

“দেখা যাক কী হয়, হয়তো তারা আমাকে আরও আগে বিদায় করতে পারে। একজন কোচের ক্ষেত্রে, সে (দলের) মান কতটা বাড়াতে পারে সেটা গুরুত্বপূর্ণ আর আমরা এই বছর ভালো করতে লড়াই করেছি।”

নিজেদের পরবর্তী ম্যাচে লিগে আগামী শনিবার নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে খেলবে টটেনহ্যাম।