স্কালোনিকে থেকে যাওয়ার আকুতি ওতামেন্দি-রোমেরোদের

বিশ্বকাপ জেতানো কোচকে ‘আজীবনের জন্য’ ডাগআউটে দেখতে চান আলেক্সিস মাক আলিস্তের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2023, 01:55 PM
Updated : 22 Nov 2023, 01:55 PM

ব্রাজিল ম্যাচের পর সবাইকে চমকে দিয়ে আর্জেন্টিনার কোচের দায়িত্ব ছাড়ার আভাস দিয়েছেন লিওনেল স্কালোনি। অন্য অনেকের মতো দলটির খেলোয়াড়দের জন্যও বিষয়টি ধাক্কা হয়ে এসেছে। কোনোভাবেই প্রিয় কোচকে হারাতে চান না তারা। নিকোলাস ওতামেন্দি, ক্রিস্তিয়ান রোমেরোদের চাওয়া- যেভাবেই হোক যেন ধরে রাখা হয় বিশ্বকাপ জেতানো কোচকে।

২০১৮ বিশ্বকাপের পর বেশ কঠিন একটা সময়ে আর্জেন্টিনা দায়িত্ব নেন স্কালোনি। এরপর তার হাত ধরে বদলে যেতে থাকে দলটি। ২০২১ সালে কোপা আমেরিকা জেতানোর পরের বছর তিনি দলকে এনে দেন বিশ্বকাপের ট্রফি। খেলোয়াড় থেকে সমর্থক, সবার কাছেই খুব জনপ্রিয় হয়ে ওঠেন এই আর্জেন্টাইন। তাকে আরও লম্বা সময় তাই সবাই ডাগআউটে দেখতে চান।

কিন্তু স্কালোনির কণ্ঠে যেন বিদায়ের সুর! দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ সময় বুধবার সকালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারায় আর্জেন্টিনা। দারুণ এই জয়ের পর মেসি-দি মারিয়াদের চমকে দেন স্কালোনি।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে তিনি বলেন, কাজ চালিয়ে যাবেন কি-না, সেটা নিয়ে তাকে ভাবতে হবে এবং এই বিষয়ে তিনি বোর্ড সভাপতি এবং খেলোয়াড়দের সঙ্গে কথা বলবেন।

স্বাভাবিকভাবেই স্কালোনির এমন কথা বলাটা খেলোয়াড়দের জন্য ছিল বড় ধাক্কা। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় অভিজ্ঞ ডিফেন্ডার ওতামেন্দির কণ্ঠে সেটাই ফুটে উঠল প্রবলভাবে।

“আমরা জয়ের উচ্ছ্বাসের মধ্যে আছি এবং উদযাপন করছি, এর মধ্যেই খবরটি পাওয়া একটা ধাক্কা। তবে আমি মনে করি বিষয়গুলো নিয়ে কথা বলা উচিত। আমরা এখনও তার সঙ্গে কথা বলিনি এবং আশা করি, আমরা শান্ত হব, আরও স্থির থাকব... আমরা তার সঙ্গে কথা বলার চেষ্টা করব এবং এরপর দেখব কী হয়।”

আরেক ডিফেন্ডার রোমেরোর আশা, শেষ পর্যন্ত তাদের সঙ্গেই থাকবেন স্কালোনি।

“আমরা নিশ্চিত এবং আশা করি, তার এই পথচলা অব্যাহত থাকবে। অবশ্যই তিনি এখন বিষয়টি নিয়ে ভাববেন। আশা করব, এভাবেই যেন চলতে থাকে, তবে আমি সত্যটা জানি না।”

“লকার রুমে কিছুই বলা হয়নি, জানি না তার মনে কী চলছে। আমরা তাকে বোঝানোর চেষ্টা করব, যাতে আমরা সবাই একসঙ্গে এগিয়ে যেতে পারি। তিনি দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ ব্যক্তি। আমাদের সামনে কোপা আমেরিকা আছে, তিনি অবশ্যই সেখানে থাকবেন।”

লিভারপুল মিডফিল্ডার আলেক্সিস মাক আলিস্তেরের অবস্থান স্পষ্ট, ডাগআউটে স্কালোনিকে তাদের লাগবেই।

“আমরা স্কালোনির সঙ্গে এখনও কথা বলিনি। আমাদের অবশ্যই তার ভাবনাকে সম্মান করতে হবে। তবে আশা করি, তিনি চলে যাবেন না। আমরা চাই তিনি আজীবন দায়িত্বে থাকুন।”