মাঝমাঠে বাংলাদেশকে ‘ঘায়েল’ করার ছক সিশেলস কোচের

বাংলাদেশকে দ্বিতীয় ম্যাচে হারিয়ে সিরিজে সমতা ফেরাতে চান নেভিল ভিভিয়ান বোথ।

ক্রীড়া প্রতিবেদকসিলেট থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2023, 01:24 PM
Updated : 27 March 2023, 01:24 PM

প্রথম ম্যাচে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি সিশেলসের ফরোয়ার্ডরা। পোস্টও একবার দাঁড়িয়েছিল পথ আগলে। ফলে বাংলাদেশের বিপক্ষে হেরে দুই ম্যাচের সিরিজ শুরু হয় তাদের। আসছে ম্যাচে দলটির কোচ নেভিল ভিভিয়ান বোথ জয় ছাড়া ভাবছেন না কিছু। চাওয়া পূরণে মাঝমাঠের নিয়ন্ত্রণ নিয়ে বাংলাদেশকে চাপে ফেলে কাঙ্ক্ষিত গোল তুলে নেওয়ার লক্ষ্য তার। 

সিলেট জেলা স্টেডিয়ামে মঙ্গলবার বেলা পৌনে ৪টায় দ্বি-পাক্ষিক সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। প্রথম ম্যাচে কাজী তারিক রায়হানের একমাত্র গোলে জিতে এগিয়ে আছে বাংলাদেশ। 

আগামী অগাস্টের ইন্ডিয়ান ওসান গেমসের প্রস্তুতি উপলক্ষে বাংলাদেশের বিপক্ষে এই সিরিজ খেলছে সিশেলস। শুরুর ধাক্কা সামলে দ্বিতীয় ম্যাচ জিতে আত্মবিশ্বাস সঞ্চয় করতে মুখিয়ে আছে পূর্ব আফ্রিকার দলটি। মাঠের লড়াই শুরুর আগে জামাল ভূইয়া-সোহেল রানাদের কড়া বার্তা দিলেন বোথ।

“টিম স্পিরিট ভালো আছে। আমরা বিশ্বাস করি ভালো একটা ম্যাচ খেলতে পারব। দলের লক্ষ্য পরিষ্কার-জয়। তিন-চারটা পরিবর্তন আসতে পারে সেরা একাদশে। বাংলাদেশের কিছু ভালো দিক আছে। আবার কিছু দুর্বলতাও আছে। আমরা সেগুলো নিয়ে ভেবেছি।” 

“বাংলাদেশ আমাদের টেকনিক্যাল দিক বিশ্লেষণ করেছে, আমরাও ওদের দিকগুলো বিশ্লেষণ করেছি। আমরা যদি মাঝমাঠে আরেকটু আক্রমণাত্মক খেলি, তাহলে আমরা আরও ভাল করব।”

প্রথম ম্যাচের দ্বিতীয়ার্ধে বাংলাদেশের উপর চড়াও হয় সিশেলস। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় আর পোস্টের বাধায় পায়নি জালের নাগাল। বোথের বিশ্বাস, সিরিজ হার এড়ানোর সামর্থ্য আছে তার দলের। 

“আগামীকালের ম্যাচে আমাদের অবশ্যই ভাল করতে হবে, আগের ম্যাচটা আমরা হেরেছি ১-০ গোলে। তবে আমার মনে হয়, বাংলাদেশকে হারিয়ে আমরা এখনও এই সিরিজে সমতা ফেরাতে পারি। আমরা জিততে পারি।”

অধিনায়ক স্টেনিও মারি সুর মেলালেন কোচের সাথে। আরও ভালো খেলে কাঙিক্ষত ফল তুলে নেওয়ার আশাবাদ জানালেন আত্মবিশ্বাসী কণ্ঠে। 

“কালকের ম্যাচে আমাদের অবশ্যই জিততে হবে। আমাদের প্রথমে একটা গোল করতে হবে এবং এরপর দ্বিতীয় গোলের সন্ধান করতে হবে। আমাদের এখনও সুযোগ আছে। আগের ম্যাচে দ্বিতীয়ার্ধে আমরা ভালো ইনটেনসিটি দেখিয়েছি, শক্তভাবে ম্যাচে ফিরেছি। কালকের ম্যাচে আরও ভালো করার চেষ্টা করব আর জেতার চেষ্টা করব।”