তপু, রিমন ও বাদশাকে ছাড়া অনুশীলনে দল

চোটের কারণে প্রথম দিনে সতীর্থদের সঙ্গে অনুশীলন করেননি এই তিন জন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2023, 02:42 PM
Updated : 5 June 2023, 02:42 PM

প্রচণ্ড তাপদাহে নাভিশ্বাস ওঠার জোগাড়, কিন্তু বসে থাকার সময়ও নেই। সাফ চ্যাম্পিয়নশিপ সামনে রেখে তাই গরমের মধ্যেই মাঠের অনুশীলনে নামল বাংলাদেশ দল। চোটের কারণে প্রথম দিনের প্রস্তুতিতে সতীর্থদের সঙ্গে ছিলেন না তপু বর্মন, রিমন হোসেন ও টুটুল হোসেন বাদশা। 

অভিজ্ঞ ডিফেন্ডার তপু আছেন ফিজিওর পর্যবেক্ষণে। রিমনের চোট অ্যাঙ্কেলে। বাদশার চোট পায়ে। তবে কারো চোটই গুরুতর নয়। 

বসুন্ধরা কিংস অ্যারেনায় সোমবার প্রস্তুতি সেরেছে দল। এই গরমের মধ্যে ছেলেদের নিবেদন ও ঘাম ঝরানো দেখে খুশি কোচ হাভিয়ের কাবরেরা। আশা করছেন, দ্রুতই তপু, রিমন ও বাদশাকে পাওয়ার। 

“প্রথম ট্রেনিং সেশন হলো। ছেলেদের প্রচেষ্টা এবং ত্যাগ দেখে আমি খুশি। প্রথম সেশন নিয়ে ইতিবাচক, যদিও এই গরমে অনুশীলন করা সহজ নয়। প্রচণ্ড গরম এবং আবহাওয়া আর্দ্র। তবে কমিটমেন্ট এবং প্রচেষ্টার জন্য ছেলেদের নিয়ে আমি খুশি।” 

“তিন জন প্রস্তুতি নেয়নি। সবাই পর্যবেক্ষণের মধ্যে আছে। ফিজিওর তত্ত্বাবধানে আছে তপু। রিমনের অ্যাঙ্কেলে ইনজুরি আছে…কিন্তু সবকিছু ঠিক আছে। টুটুল হোসেন বাদশার চোটের দিকেও নজর রাখছি, তার পায়ে কিছু সমস্যা আছে। তাদেরকে পর্যবেক্ষণে রাখা হয়েছে, দেখা যাক কী সমাধান আসে। আজ রাতে এবং কাল সকালে মিটিং আছে, দেখব তাদের কতটা উন্নতি হয়।” 

আগের দিনও দল নিয়ে সন্তুষ্টির কথা জানিয়েছিলেন কাবরেরা। প্রথম দিনের প্রস্তুতি শেষে পুরান কথাই নতুন করে শোনালেন এই স্প্যানিশ কোচ। ড্রেসিংরুমের আবহে আত্মবিশ্বাসের সুর শুনতে পাচ্ছেন বলেও জানালেন তিনি।  

“এখন আমরা নিজেদের দিকে মনোযোগ দিচ্ছি। আশা করি, যখন মানুষ আমাদের টিভিতে দেখবে (খেলতে), আমাদের নিয়ে তারা উচ্ছ্বসিত হবে এবং আমরা বিশ্বাস করি এটা হবে। নিজেদের প্রতি আস্থা আছে আমাদের। এটাই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ। অতীত ফল ভিন্ন বিষয়, কিন্তু আমি মনে করি, এই দলটা অনেক উন্নতি করেছে। আমি দলের মধ্যে যেটা দেখছি সেটা হচ্ছে, আমাদেরকে হারানো সব প্রতিপক্ষের জন্য কঠিন হবে এবং আমি ভীষণ আশাবাদী।” 

“আমি মনে করি, আমরা যত সমর্থন পাব, তত ভালো করব। আমরা নিজেদের প্রত্যাশার পেছনে ছুটব-এই আবহ আমি ড্রেসিংরুমে দেখছি এবং আমি নিশ্চিত আমরা সেটা করব।” 

১০ জুন পর্যন্ত ঢাকায় প্রস্তুতি নিয়ে কম্বোডিয়ার উদ্দেশে উড়াল দেবে দল। সেখানে স্বাগতিকদের বিপক্ষে ১৫ জুন প্রস্ততি ম্যাচ আছে। এরপর কম্বোডিয়া থেকে ভারতে রওনা দেবে দল। 

আগামী ২১ জুন বেঙ্গালুরুতে শুরু হবে দক্ষিণ এশিয়ার ফুটবলের সর্বোচ্চ আসর সাফ চ্যাম্পিয়নশিপ। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে লেবানন, মালদ্বীপ ও ভূটান। শক্তিশালী লেবাননের বিপক্ষে ম্যাচ দিয়ে পথচলা শুরু হবে ২০০৩ সালে প্রথম ও সবশেষ এ প্রতিযোগিতায় শিরোপা জেতা বাংলাদেশের।