তুরস্কের কাছে হেরে রুপা পেলেন রোকসানা-শ্যামলী-পুস্পিতারা

তুরস্কে চলমান ইসলামিক সলিডারিটি গেমসে থেকে এই প্রথম রুপার পদক পেল বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2022, 09:14 AM
Updated : 17 August 2022, 09:14 AM

শুরুতেই পথ হারালেন রোকসানা আক্তার, শ্যামলী রায়, পুস্পিতা জামানরা। পরে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেন বটে, কিন্তু ততক্ষণে বড্ড দেরি হয়ে গেল। স্বাগতিক তুরস্কের মুঠো থেকে সোনার পদকটি বের করে আনতে পারল না বাংলাদেশ, সন্তুষ্ট থাকতে হলো রুপা নিয়েই।

তুরস্কের কনিয়াতে চলমান ইসলামিক সলিডারিটি গেমসে একমাত্র আর্চারি ইভেন্ট থেকেই পদক পাচ্ছে বাংলাদেশ। বুধবার সেই ধারাবাহিকতায় মেয়েদের কম্পাউন্ড দলগত ইভেন্টে তুরস্কের কাছে ২২৯-২২২ পয়েন্টে হেরে রুপা পেয়েছে দল।

এই আসরে এই প্রথম দলীয় বা ব্যক্তিগত ইভেন্টে প্রথম রুপা পেল বাংলাদেশ।

এই ইভেন্টে দলই ছিল দুটি-তুরস্ক ও বাংলাদেশ। ফাইনাল ম্যাচে তাই দেখার ছিল স্বাগতিকদের বিপক্ষে কতটা লড়াই করতে পারে বাংলাদেশ। প্রথম সেটে ৫৮-৫৬ ব্যবধানের হারে শুরুতেই ধাক্কা খায় দল।

দ্বিতীয় সেটে মেয়েরা আরও মলিন, হেরে যায় ৫৮-৫৫ ব্যবধানে। তৃতীয় সেটে মেলে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত, ৫৮-৫৮ পয়েন্টের ড্রয়ে বেঁচে থাকে আশা। কিন্তু ওই অতটুকুই। চতুর্থ সেটের ৫৫-৫৩ পয়েন্টের হারে সেই আশাটুকু গুঁড়িয়ে যায়।

দিনের শুরুতে রিকার্ভ পুরুষ ও মহিলা দলগত বিভাগ থেকে ব্রোঞ্জ এসেছে। সব মিলিয়ে আর্চারি থেকে এ পর্যন্ত তিনটি পদক পেয়েছে বাংলাদেশ।

এদিকে সাঁতারে পুরুষদের ৫০ মিটার বাটারফ্লাই ইভেন্টে সেমি-ফাইনালে উঠেছেন বাংলাদেশের মাহমুদুন্নবী নাহিদ। তিনি সময় নিয়েছেন ২৬ দশমিক ২২ সেকেন্ড।

কারাতের অনূর্ধ্ব-৬০ কেজি কুমিতে ইয়েমেনের প্রতিযোগীকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছেন আল-আমিন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক