লিভারপুলের বিপক্ষেও বেনজেমাকে নিয়ে 'ঝুঁকি নেবেন না' আনচেলত্তি

রিয়াল মাদ্রিদ কোচের কাছে ফরাসি ফরোয়ার্ডকে শতভাগ ফিট পাওয়াটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2023, 01:14 PM
Updated : 18 Feb 2023, 01:14 PM

চলতি মৌসুমে চোটের সঙ্গে লড়তে থাকা করিম বেনজেমাকে গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে খেলাচ্ছেন কার্লো আনচেলত্তি। ফরাসি ফরোয়ার্ডকে নিয়ে সামনের ভাবনাও জানালেন রিয়াল মাদ্রিদ কোচ। বললেন, পুরোপুরি ফিট না হলে আসছে লিভারপুলের বিপক্ষে ম্যাচেও বেনজেমাকে খেলাবেন না তিনি। 

বর্তমান ব্যালন দ'অর জয়ী বেনজেমা মৌসুমের শুরু থেকেই লড়ছেন। গত বিশ্বকাপও মিস করার পেছনের কারণগুলোর একটিও ছিল চোট সমস্যা। রিয়ালের হয়েও খেলতে পারেননি বেশ কয়েকটি ম্যাচ। সবশেষ চোটের শিকার হন এলচের বিপক্ষে। 

লা লিগায় গত বুধবারের ম্যাচে শুরুর একাদশে ছিলেন বেনজেমা। রিয়ালের ৪-০ গোলে জেতা ম্যাচে দুবার জালের দেখা পান তিনি। ৭৮তম মিনিটে তাকে তুলে নেন আনচেলত্তি। 

স্পেনের শীর্ষ লিগে ওসাসুনার বিপক্ষে শনিবার বাংলাদেশ সময় রাত ২টায় মাঠে নামবে রিয়াল। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বেনজেমার না খেলার বিষয়টি নিশ্চিত করে দেন আনচেলত্তি। 

ওসাসুনা ম্যাচের পর আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে রিয়ালের প্রতিপক্ষ লিভারপুল। শতভাগ ফিট না থাকলে হাইভোল্টেজ ম্যাচটিতেও বেনজেমাকে নিয়ে ঝুঁকি নেওয়ার পক্ষপাতী নন অভিজ্ঞ কোচ আনচেলত্তি। 

“আগামীকাল (শনিবার) লিভারপুলের বিপক্ষে ম্যাচ হলে আমিও তাকে খেলাতাম না। আমরা তাকে নিয়ে ঝুঁকি নিতে চাই না।”

 “অনেক খেলোয়াড়ের মতো সে কিছুটা ক্লান্ত, এটা সত্য, কিন্তু সে ইনজুরি থেকে ফিরে আসছে, তাই বিষয়টি ভিন্ন। আমরা আশা করি সে মঙ্গলবারের মধ্যে খেলার অবস্থায় থাকবে।” 

লা লিগায় ২১ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা।