পিএসজি থেকে উলভারহ্যাম্পটনে সারাবিয়া

আড়াই বছরের চুক্তিতে ইংলিশ ক্লাবে যোগ দিলেন ৩০ বছর বয়সী স্প্যানিশ ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2023, 04:10 AM
Updated : 18 Jan 2023, 04:10 AM

টালমাটাল ক্লাব ক্যারিয়ারে নতুন দিশার খোঁজে এবার ইংলিশ ফুটবলে পা রাখলেন পাবলো সারাবিয়া। পিএসজি থেকে উলভারহ্যাম্পটনে যোগ দিলেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

আড়াই বছরের জন্য এই চুক্তি হয়েছে বলে মঙ্গলবার বিবৃতিতে জানায় উলভারহ্যাম্পটন। চুক্তির আর্থিক বিষয়াদি খোলাসা করা হয়নি। তবে বিভিন্ন সংবাদমাধ্যমের খবর, ৫৪ লাখ ডলারে এই ৩০ বছর বয়সী মিডফিল্ডারকে পেয়েছে ইংলিশ ক্লাবটি।

২০১৯ সালে সেভিয়া থেকে ৫ বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন সারাবিয়া। সেই চুক্তি শেষ হওয়ার কথা আগামী বছর। তবে তার আগেই শেষ হয়ে গেল ফরাসি ফুটবলে তার অধ্যায়।

তার এই অধ্যায় অবশ্য প্রত্যাশার সঙ্গে তাল মেলাতে পারেনি খুব একটা। একাদশে জায়গা পেতে লড়ছিলেন তিনি। প্রায় চার বছরে পিএসজির হয়ে খেলতে পেরেছেন ৯৮ ম্যাচ। গোল করেছেন ২২টি। গত মৌসুমে তাকে ধারে পাঠানো হয় পর্তুগিজ ক্লাব স্পোর্তিং লিসবনে।

মাদ্রিদের ছেলে সারাবিয়ার ফুটবল শুরু রিয়াল মাদ্রিদের একাডেমিতেই। ২০১০ সালে রিয়ালের মূল দলের হয়ে অভিষেকও হয়। তবে সেখানে ক্যারিয়ার এগিয়ে নিতে পারেননি। ২০১১ সালে যোগ দেন তিনি গেতাফেতে। সেখানে ৫ বছর কাটিয়ে ২০১৬ সালে নাম লেখান সেভিয়ায়। এরপর পিএসজি, স্পোর্তিং হয়ে এখন উলভারহ্যাম্পটনে।

স্পেনের বয়সভিত্তিক দলগুলিতে সারাবিয়াকে তুলে আনায় যার ছিল বড় ভূমিকা, সেই জুলেন লোপেতেগির সঙ্গে আবার তার দেখা হচ্ছে এখানে। এই স্প্যানিশ কোচই এখন উলভারহ্যাম্পটনের দায়িত্বে।

সম্প্রতি স্পেনের বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন সারাবিয়া। একটি ম্যাচেই শেষ মুহূর্তে মাঠে নামার সুযোগ পান তিনি। মরক্বোর বিপক্ষে সেই ম্যাচে টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হন এই মিডফিল্ডার, ম্যাচ হেরে বাদ পড়ে যায় দল।

মঙ্গলবার এফএ কাপে লিভারপুলের বিপক্ষে উলভারহ্যাম্পটনের ম্যাচটি গ্যালারিতে বসে দেখেন তিনি। ম্যাচে উলভারহ্যাম্পটন হেরে যায় ১-০ গোলে। রোববার ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন ক্লাবে তার অভিষেক হতে পারে।

ইংলিশ প্রিমিয়ার লিগে এখন পয়েন্ট তালিকায় ১৬ নম্বরে আছে উলভারহ্যাম্পটন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক