মোহামেডানের হাল আলফাজের হাতে

শফিকুল ইসলাম মানিককে বিদায় করে আলফাজকে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দিয়েছে মোহামেডান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2023, 09:54 AM
Updated : 8 March 2023, 09:54 AM

গ্রুপ সেরা হয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে উঠলেও মোহামেডান ধুঁকছে লিগে। ফলে শফিকুল ইসলাম মানিকের কোচের পদে থাকা নিয়ে প্রশ্ন উঠছিল। শেষ পর্যন্ত তাকে সরিয়েই দেওয়া হলো। আপাতত দায়িত্ব পাচ্ছেন সহকারী কোচ আলফাজ আহমেদ।

মূলত ৬ মার্চ ফুটবল কমিটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ আলমগীরের সঙ্গে টেকনিক্যাল কমিটির আলোচনায় মানিকের বিদায় নিশ্চিত হয়ে যায়। টেকনিক্যাল কমিটির সদস্য আবু হাসান চৌধুরী প্রিন্স বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বুধবার নিশ্চিত করেন আলফাজের দায়িত্ব নেওয়া।

“গতবারের তুলনায় আমাদের এবারের স্কোয়াড ভালো ছিল, কিন্তু কোচ (মানিক) আমাদের প্রত্যাশা পূরণ করতে পারেনি। তাই কর্তৃপক্ষ তাকে সরিয়ে দিয়ে আলফাজকে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।”

“এ মুহূর্তে বাইরে থেকে কোচ আনা, দলের সঙ্গে তার মানিয়ে নেওয়া সময় সাপেক্ষ ব্যাপার। আলফাজ চার বছর ধরে আমাদের সঙ্গে আছে, সহাকারী কোচের দায়িত্ব পালন করছে। আপাতত তাকেই দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

লিগের প্রথম পর্ব শেষে ১০ ম্যাচে মাত্র ৩টি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে ষষ্ঠ স্থানে আছে মোহামেডান। লিগ টেবিলের শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের চেয়ে ১৮ পয়েন্ট পিছিয়ে তারা।

দ্বিতীয় স্থানে আছে মোহামেডানেরই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেড। ১০ ম্যাচে ২১ পয়েন্ট আকাশী-নীল জার্সিধারীদের। আলফাজের কাছে চাওয়া লিগ টেবিলে উন্নতি।

“লিগে এখন আমরা যে অবস্থা আছি, সেখান থেকে তো আর শিরোপা জয়ের আশা করা যাবে না। তাই আমাদের চাওয়া ফিরতি লেগে ভালো পারফরম করে দল যেন টেবিলের উপরের দিকে থাকে। যেহেতু আলফাজ দলটাকে ভালোভাবে জানে, আমাদের মনে হয়, এই চাওয়াটুকু পূরণ হবে।”

ফেডারেশন কাপে অবশ্য তিন ম্যাচের দুটিতে জিতে এবং একটিতে ড্র করে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েছে মোহামেডান।

আগামী ১০ মার্চ আলফাজের অধীনে লিগের ফিরতি পর্বের প্রস্তুতি শুরু করবে মোহামেডান। এর আগে ২০২১ সালে মোহামেডানের সেসময়কার কোচ শন লেনের অনুপস্থিতিতে তিন ম্যাচে প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন আলফাজ।

নিজেদেরকে খুঁজে ফেরা মোহামেডানকে এ মুহূর্তে বড় স্বপ্ন দেখাচ্ছেন না আলফাজও। জাতীয় দলের এই সাবেক তারকা ফরোয়ার্ড আপাতত সাদা-কালো জার্সিধারীদের মধ্যে ‘স্পিরিট’ ফেরাতে মনোযোগী।

“ছেলেদের ফিটনেস এবং মানসিক দিক নিয়ে মনোযোগী হব। মোহামেডান একটা ঐতিহ্যবাহী দল-ছেলেদের মধ্যে এই স্পিরিট আনার চেষ্টা করব। এই দলটাকে আমি অনেক দিন ধরে জানি; আশা করি তাদের নিয়ে সামনের চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারব। লিগে আমার লক্ষ্য মোহামেডানকে সেরা তিনে রাখা।”