পিএসজিকে সম্মান করেনি মেসি, অভিযোগ খেলাইফির

পিএসজি ছেড়ে যাওয়ার পর লিওনেল মেসির কিছু মন্তব্য অসম্মানজনক মনে হয়েছে ক্লাব সভাপতি নাসের আল-খেলাইফির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2024, 11:59 AM
Updated : 10 Jan 2024, 11:59 AM

পিএসজিতে লিওনেল মেসির শেষ দিকের সময়ের স্মৃতি সুখকর ছিল না মোটেও। সমর্থকদের একাংশের কাছ থেকে শুনতে হয়েছিল দুয়ো। ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জিতে ফেরার পর ক্লাবের পক্ষ থেকে যথেষ্ট স্বীকৃতি মেলেনি-এমন অভিযোগ করেছিলেন মেসি নিজেই। আর্জেন্টাইন মহাতারকার কথার প্রসঙ্গ টেনে এবার পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফির পাল্টা অভিযোগ, পিএসজিকে সম্মান করেননি মেসি। 

বার্সেলোনায় সোনালি সময় কাটিয়ে ২০২১ সালে পিএসজিতে যোগ দেন মেসি। কিন্তু ফরাসি ক্লাবিটতে তার দুই বছর ঠিক সাফল্যময় হয়নি। স্রেফ ঘরোয়া শিরোপার স্বাদ পেয়েছিলেন, কিন্তু পিএসজির দীর্ঘদিনের স্বপ্ন চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি খরা ঘোচেনি। 

পিএসজি ছেড়ে গত বছর নতুন চ্যালেঞ্জ নিয়ে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেন মেসি। এর আগে প্যারিসে তার সময়টা মোটেও ভালো কাটেনি, বিশেষ করে পিএসজি সমর্থকদের একটা অংশের ব্যঙ্গ-বিদ্রুপের শিকার নিয়মিতই হয়েছেন মেসি। 

পিএসজি সমর্থকদের ওই আচরণ নিয়ে নিজের হতাশা আড়াল করেননি মেসি। বিন স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় সমর্থকদের বিরূপ আচরণসহ আরও অনেক বিষয় নিয়ে অকপট হয়েছিলেন তিনি। 

“আমি মনে করি, শুরুর দিকে বিষয়গুলো চমৎকার ছিল। কিন্তু এরপর কিছু মানুষ আমাকে ভিন্ন চোখে দেখতে শুরু করল, পিএসজি সমর্থকদের একটা অংশ। একটা অংশের সমর্থকদের সঙ্গে আমার সম্পর্কে চিড় ধরেছিল, যেটা অবশ্যই আমি চাইনি। এমন কিছুর ধারেকাছে ছিল না আমার চাওয়া।” 

“এগুলো হয়েছিল, যেমনটা এর আগে ঘটেছিল কিলিয়ান এমবাপে, নেইমারের সঙ্গে। আমি জানতাম যে তাদের আচরণ এরকম। যারা আমাকে শ্রদ্ধা করে, তাদের সাথেই চলব আমি… সেখানে যাওয়ার পর থেকে যেহেতু আমি সবসময় সবাইকে শ্রদ্ধা করেছি এবং এটাই মূল কথা।” 

২০২২ সালের কাতার বিশ্বকাপে লুসাইলের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। বিশ্বকাপ মিশন শেষে পিএসজিতে ফেরার পর ‘যথেষ্ট অভিবাদন’ পাননি বলেও আরেকটি সাক্ষাৎকারে অভিযোগ করেন মেসি। 

মেসির ওই অভিযোগ-অনুযোগ নিয়ে সম্প্রতি আরএমসি স্পোর্টের পডকাস্ট-এ কথা বলেন খেলাইফি। মানুষ হিসেবে মেসিকে সম্মান করার কথা বললেও তার বক্তব্য নিয়ে সমালোচনা করতে ছাড়েননি পিএসজি সভাপতি। 

“যখন আমরা একসঙ্গে আছি, তখন এসব নিয়ে কথা বলতেই পারি। কিন্তু যখন চলে যাব, তখন নয়। মেসির প্রতি অনেক শ্রদ্ধা আছে আমার, কিন্তু যদি কেউ চলে যাওয়ার পর পিএসজিকে নিয়ে বাজেভাবে কথা বলে, সেটা ভালো নয়।” 

“এটা শ্রদ্ধা করা বলে না। সে মন্দ মানুষ নয়, কিন্তু তার কথাগুলো আমার ভালো লাগেনি। সেটি কেবল তার বেলায় নয়, সবার ক্ষেত্রেই প্রযোজ্য।”