চাঁদপুরে ড্রামের পানিতে ফেলে শিশু হত্যার অভিযোগ

আফসানাকে ঘরে ঘুম পাড়িয়ে তার মা আয়েশা বাড়ির পাশে পুকুরে পানি আনতে যান। কিন্তু ফিরে দেখেন আফসানা ঘরে নেই।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2023, 06:50 AM
Updated : 12 Feb 2023, 06:50 AM

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় পানি ভর্তি ড্রামে ফেলে তিন মাস বয়সী এক শিশুকে হত্যার অভিযোগ উঠেছে। 

শনিবার দুপুরে উপজেলার নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের কালিয়াইশ গ্রামের প্রধানীয়া বাড়িতে এ ঘটনা ঘটে। 

ঘটনাস্থল থেকে রাত ৮টায় শিশুটির মরদেহ উদ্ধার করা হয় এবং  জিজ্ঞাসাবাদের জন্য নিহত শিশুর বাবা-মা ও দাদীকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মতলব দক্ষিণ থানার ওসি সাইদুল ইসলাম। 

নিহত আফসানা ওই গ্রামের আনিসুর রহমান প্রধানের মেয়ে। আনিসুর ওই গ্রামের সাবেক ইউপি সদস্য ফারুক মেম্বারের বাড়ির প্রবাসী জাহাঙ্গীর আলমের ছেলে। 

পুলিশ জানায়, রাজমিস্ত্রী আনিসুর প্রতিদিনের মতো সকালে কাজে চলে যান। তার স্ত্রী আয়েশা আক্তার ও মা ময়নুর বেগম বাড়িতে ছিলেন। 

দুপুরে আয়েশা শিশু আফসানাকে বসতঘরে ঘুম পাড়িয়ে বাড়ির পাশে পুকুরে পানি আনতে যান। কিন্তু ফিরে দেখেন আফসানা ঘরে নেই।

পরে আশপাশে অনেক খোঁজাখুঁজির এক পর্যায়ে ঘরের সামনে রাখা পানি ভর্তি ড্রামের মধ্যে আফসানাকে দেখতে পান পরিবারের সদস্যরা। শিশুটিকে উদ্ধার করে নারায়ণপুর ইউনিয়নের একটি বেসরকারি হাসাপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

আফসানার বাবা আনিসুর অভিযোগ করেন, তার মেয়েকে ড্রামের পানিতে ডুবিয়ে হত্যা করা হয়েছে। তবে কে বা কারা এ ঘটনায় জড়িত তা এখনই তিনি বলতে পারছেন না। 

ওসি সাইদুল ইসলাম বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর মর্গে প্রেরণ করা হয়েছে। তবে এটি একটি পূর্বপরিকল্পিত হত্যাকাণ্ড বলে মনে হচ্ছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করে দেখা হচ্ছে।