সিলেটে বিএনপির সমাবেশ: সুনামগঞ্জ থেকে নৌ-যাত্রা দুদিন আগে

সিলেট যেতে ২০টি নৌকা, প্রায় তিন হাজার মোটরসাইকেল ও কিছু বাস প্রস্তুত রাখা হয়েছে বলে বিএনপির নেতারা জানান।

সুনামগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2022, 06:21 PM
Updated : 16 Nov 2022, 06:21 PM

সিলেটে বিএনপির সমাবেশে যোগ দিতে সুনামগঞ্জের নেতা-কর্মীদের নিয়ে নৌ-যান দুদিন আগে এবং বাস ও মোটরসাইকেল একদিন আগে রওনা হবে বলে দলের নেতারা জানিয়েছেন।

আগামী শনিবার সিলেট নগরীর সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে মাঠে মঞ্চ নির্মাণসহ ব্যাপক প্রচারে নেমে গেছে দলের নেতা-কর্মী-সমর্থকরা। সমাবেশে উপস্থিতি নিয়ে সুনামগঞ্জ জেলা বিএনপিও প্রচারসহ নানা সাংগঠনিক কাজে নেমে পড়েছে।

জেলা নেতারা জানান, ধর্মঘট যাতে সম্মেলনে পৌঁছতে প্রভাব ফেলতে না পারে সেজন্য বিকল্প চিন্তা করেও রেখেছে। দলীয় সিদ্ধান্ত অনুযায়ী ২০টি নৌকা, প্রায় ৩ হাজার মোটরসাইকেল এবং কিছু বাসও প্রস্তুত রাখা হয়েছে।

বাস ও মোটর সাইকেলে নেতা-কর্মীরা আগের দিন রওয়ানা হবে। তবে নৌ-পথে যাত্রা শুরু হবে বৃহস্পতিবার।

সুনামগঞ্জ জেলা বিএনপির কয়েকজন নেতা জানান, শুধু বিএনপিই নয় যুবদল, ছাত্রদল, কৃষকদল, শ্রমিকদলসহ অঙ্গসংগঠন সম্মেলনে অংশগ্রহণ নিতে আলাদা প্রস্তুতি শেষ করেছে। নৌকা, বাস ও মোটরসাইকেল বুকিং সম্পন্ন হয়েছে।

সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ও জেলা যুবদলের সভাপতি আবুল মনসুর শওকত জানান, “সরকার পরিবহন সংগঠন দিয়ে সিলেট সমাবেশেও জনস্রোত আটকে দেওয়ার চেষ্টা করবে। তাই আমরাও সমাবেশ সফল করতে এবং সুনামগঞ্জ থেকে বিশাল উপস্থিতি নিশ্চিত করতে বিকল্প চিন্তা করে রেখেছি। সাংগঠনিকভাবে বৈঠক করে আমরা স্থলপথে ও জলপথে সমাবেশে যোগ দেব।”

সুনামগঞ্জ থেকে ‘অন্তত ৫০ হাজার’ নেতা-কর্মী সমাবেশে যোগ দেবেন বলে তিনি জানান।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল বলেন, “সমাবেশ সফল করতে গত এক সপ্তাহ ধরে আমরা জেলার প্রতিটি উপজেলায় সাংগঠনিক টিম নিয়ে সফর করেছি। নেতা-কর্মীরা সম্মেলনে উপস্থিত হতে উন্মুখ।”

ধর্মপাশা, মধ্যনগর ও জামালগঞ্জসহ কয়েকটি উপজেলা থেকে বৃহস্পতিবার অন্তত ২০টি নৌকা; পরদিন প্রায় ৩ হাজার মোটরসাইকেল ও অন্তত ২০টি বাসে রওয়ানা দেবে বলে তিনি জানান।

তিনি বলেন, “আমার তাহিরপুর উপজেলা থেকে এক হাজার মোটরসাইকেল ও দুইটি বাস যাবে। এভাবে প্রত্যেকটি উপজেলা থেকে নেতা-কর্মীরা সম্মেলনস্থলে পৌঁছে যাবেন।”

দলের জেলা সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুল বলেন, সরকার পরিবহন ধর্মঘট ডেকে নেতা-কর্মীদের সম্মেলনে অংশগ্রহণের স্পৃহা আরও বাড়িয়ে তুলেছে

“আমরা নৌপথ ও জলপথে বিশাল সমাগম নিয়ে উপস্থিত হব। আমাদের সব প্রস্তুতি সম্পন্ন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক