পিরোজপুরে মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডারকে ‘মারধর', মামলা দায়ের

হামলা মামলার দুই আসামিকে গ্রেপ্তার করছে পুলিশ।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2023, 08:23 AM
Updated : 23 Feb 2023, 08:23 AM

চাঁদা না দেওয়ায় পিরোজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও তার ছেলেকে মারধরের অভিযোগে মামলা হয়েছে।

বুধবার রাতে পিরোজপুর সদর থানায় মামলাটি দায়ের করা হয় বলে পিরোজপুর সদর থানার ওসি আ জা মো. মাসুদুজ্জামান জানান।

মামলার দুই আসামি আলকাজ সিকদার ও মিরাজ তালুকদারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পিরোজপুর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সমীর কুমার দাস বাচ্চু (৭০) পিরোজপুর পৌর শহরের বলাকা ক্লাব রোডের বাসিন্দা এবং তার ছেলে অপূর্ব কুমার দাস (৩৮) পেশায় ঠিকাদার।

তাদের গুরুতর আহত অবস্থায় পিরোজপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন অপূর্ব কুমার বলেন, তিনি জেলার বিভিন্ন স্থানে ঠিকাদারীর কাজ করেন। হামলাকারীরা বিভিন্ন সময় তার কাছে পাঁচ লাখ টাকা দাবি করে আসছিল। বুধবার বিকালে তিনি তার বাবাকে নিয়ে সদর উপজেলার টোনা ইউনিয়নে একটি বিয়ের অনুষ্ঠান থেকে ফিরছিলেন।

পথে স্থানীয় সন্ত্রাসী সান্তনু সাহা, সোহাগ সিকদার, আলকাজ সিকদার, সোহান সরদার, রুবেল খান, সজিব খান ও মিরাজ তালুকদারসহ কয়েকজন তাদের পথ আটকে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন।

এ সময় চাঁদা দিতে অস্বীকৃতি জানালে হামলাকারীরা তার উপর হামলা চালায় এবং এ সময় বাবা প্রতিহত করতে গেলে তাকেও মারধর করা হয় বলে জানান অপূর্ব।

তিনি বলেন, সে সময় স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পিছু হটে। পরে কুমারখালী এলাকায় সন্ত্রাসীরা আবার তাদের মোটরসাইকেলের গতি রোধ করে মারধর করে এবং মোটরসাইকেল, মোবাইল ফোন, গায়ে থাকা স্বর্ণের চেইন ও নগদ টাকা লুটে নিয়ে যায়। পরে স্থানীয়রা তাদের গুরুতর অবস্থায় উদ্ধার করে পিরোজপুর জেলা হাসপাতালে ভর্তি করে।

ওসি মাসুদুজ্জামান বলেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও তার ছেলের উপর হামলা মামলার দুই আসামিকে এরই মধ্যে গ্রেপ্তার করছে পুলিশ। বাকি আসামিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।