‘এসএসসি পরীক্ষার্থীকে মারধর করে প্রবেশপত্র ছিনতাই’, গ্রেপ্তার ৩

নেত্রকোণার মোহনগঞ্জে পরীক্ষা শেষে মায়ের সঙ্গে বাড়ি ফেরার পথে সামিউলের ওপর হামলা করা হয় বলে জানায় পুলিশ।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2024, 03:05 PM
Updated : 20 Feb 2024, 03:05 PM

নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলায় এক এসএসসি পরীক্ষার্থীকে মারধর করে প্রবেশপত্র ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। এ ঘটনায় করা মামলায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

একদিন আগের ঘটনায় সোমবার রাত ১টা ৩০ মিনিটে উপজেলার কমলপুর গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান মোহনগঞ্জ থানার ওসি মো. দেলোয়ার হোসেন।

ভুক্তভোগী মো. সামিউল (১৬) উপজেলার কমলপুর গ্রামের মো. সাইকুল মিয়ার ছেলে। তিনি মোহনগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছেন।

গ্রেপ্তাররা হলেন- উপজেলার কমলপুর গ্রামের শান্ত মিয়ার ছেলে অনু মিয়া (৩০), সুজন মিয়া (২৫) ও অনু মিয়ার চাচাত ভাই রাজু মিয়া (২২)।

মামলার বরাতে ওসি দেলোয়ার বলেন, “রোববার মোহনগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা শেষে সোয়া ১টার দিকে সামিউল মায়ের সঙ্গে বাড়ির দিকে রওনা হন। পথে টেংগাপাড়া এলাকায় কলেজ রোডে ছুরি নিয়ে সামিউলের ওপর হামলা করেন অনু ও রাজু।

“এক পর্যায়ে তারা সামিউলকে মারধর করে তার প্রবেশপত্র কেড়ে নেন। তাদের হাত থেকে বাঁচাতে চিৎকার করতে করতে কেন্দ্রের দিকে দৌড় দেয় সে। তখন ছেলের পেছন পেছনে দৌড়ে মাঠে গিয়ে অজ্ঞান হন মা। এ সময় কেন্দ্রে থাকা পুলিশ পরিস্থিতি সামাল দেন।”

এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হলে সোমবার রাতে তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। মঙ্গলবার দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

মামলার পাশাপাশি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছে ভুক্তভোগী শিক্ষার্থী সামিউল।

মোহনগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. হাফিজা জেসমিন বলেন, “মারধর ও প্রবেশপত্র ছিনতাইয়ের ঘটনায় ব্যবস্থা নিতে পুলিশকে বলা হয়েছে। এছাড়া পরীক্ষার ব্যবস্থা করতে কেন্দ্রসচিবকে বলা হয়েছে। নিয়মিত পরীক্ষায় বসছে সামিউল।”