জয়পুরহাটে পৌর মেয়রের বিরুদ্ধে গোপনে হাট ইজারা দেওয়ার অভিযোগ

ওই মেয়রের বিরুদ্ধে ব্যবসায়ীদের কাছ থেকে অতিরিক্ত কর আদায়েরও অভিযোগ উঠেছে।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2023, 12:52 PM
Updated : 9 March 2023, 12:52 PM

নিয়ম অমান্য করে গোপনে হাট-বাজারের ইজারা দেওয়ার অভিযোগ উঠেছে জয়পুরহাটের পাঁচবিবি পৌরসভার মেয়র হাবিবুর রহমান হাবিবের বিরুদ্ধে।

এ ছাড়া তার বিরুদ্ধে ব্যবসায়ীদের কাছ থেকে অতিরিক্ত কর আদায়েরও অভিযোগ ওঠে।  

বৃহস্পতিবার দুপুরে ওই পৌর এলাকার গোহাটিতে ‘পাঁচবিবি নাগরিক কমিটি’ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন সংগঠনটির আহ্বায়ক সিরাজুল ইসলাম। 

সংবাদ সম্মেলনে পাঁচবিবি পৌর কাউন্সিলর আরিফ রাব্বানী, নাগরিক কমিটির যুগ্ম আহ্বায়ক এসকে আব্দুল হক, স্থানীয় গেলাম রসুল গোলাপ ও বিজন কুণ্ডু কাশি ছিলেন।

লিখিত বক্তব্যে সিরাজুল ইসলাম অভিযোগ করেন, “ঢোল শহরত, নোটিশ বোর্ডে  বিজ্ঞপ্তি টানানো ও মাইকিংয়ে প্রচারণার পর হাট-বাজার ইজারা দেওয়ার বাধ্যবাধকতা আছে। কিন্তু তা না করে গোপনে মেয়র তার পছন্দের ইজারাদারকে প্রায় অর্ধেক মূল্যে পৌর এলাকার হাট ইজারা দিয়েছেন।”

সংবাদ সম্মেলনে আরও অভিযোগ করা হয়, “এইসব হাট বাৎসরিক ৫ কোটি টাকায় ইজারা নেওয়ার প্রতিদ্বন্দ্বী থাকলেও মেয়র ব্যক্তিগত সুবিধা নিয়ে ২ কোটি ৫৭ লাখ টাকার বিনিময়ে আরেক একজনকে ইজারা দেন।”

তবে মেয়র হাবিবুর রহমান হাবিব তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন।

তিনি বলেন, “বারবার বিজ্ঞপ্তি দিয়ে ইজারা নেওয়ার একাধিক পার্টি পাওয়া না গেলে প্রথম দরদাতাকেই হাটটি সর্বোচ্চ মূল্যে ইজারা দেওয়া হয়।”

উল্টো সংবাদ সম্মেলনকারীদের বিরুদ্ধে অভিযোগ এনে মেয়র আরও বলেন, “নাগরিক ব্যানারে যারা সংবাদ সম্মেলন করেছেন তারা সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আমি নৌকার প্রার্থী চূড়ান্ত হওয়ার পর তারা বিরোধিতা করেছেন।”

এ সংবাদ সম্মেলন তাকে মিথ্যা অপবাদ দিয়ে হেয় করার চক্রান্ত বলে দাবি পৌরসভার মেয়র হাবিবুর রহমান হাবিবের।