মানিকগঞ্জে ফুল দেওয়াকে কেন্দ্র করে শ্রমিক লীগের ২ পক্ষের সংঘর্ষ

এই ঘটনাকে ভুলবোঝাবুঝি বলে দাবি করেছেন আওয়ামী লীগের নেতারা।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2023, 09:17 AM
Updated : 21 Feb 2023, 09:17 AM

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ বেদীতে ফুল দেওয়াকে কেন্দ্র করে মানিকগঞ্জে শ্রমিক লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়ার ঘটনা ঘটেছে। 

মঙ্গলবার সকাল ৯টার দিকে জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন সদর থানার ওসি আব্দুল রউফ সরকার। 

স্থানীয়দের বরাতে ওসি আব্দুল রউফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, শহীদ বেদীতে আওয়ামী লীগের পক্ষে ফুল দেওয়ার পর শ্রমিক লীগের এক পক্ষের নাম ঘোষণা করলে অন্য পক্ষ সঙ্গে সঙ্গে বাধা দেয়। 

উভয় পক্ষের কথা কাটাকাটির এক পর্যায়ে নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পরে জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতৃবৃন্দ ও পুলিশের হস্তক্ষেপে আধাঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয় বলে জানান ওসি। 

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু বক্কর সিদ্দিক খান তুষার বলেন, “শ্রমিক লীগের ফুল দেওয়াকে কেন্দ্র করে নেতা-কর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। আমি পরিস্থিতি শান্ত রাখতে চেয়েছি।” 

তবে এই ঘটনাকে ভুলবোঝাবুঝি বলে দাবি করে জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল বলেন, “মারামারির ঘটনা ঘটেনি। উপস্থিত নেতা-কর্মীদের মধ্যে ভুল-বোঝাবুঝির ঘটনা ঘটেছিল।” 

এ ঘটনায় কেউ আহত হওয়ায় খবর পাওয়া যায়নি জানিয়ে ওসি আব্দুল রউফ বলেন “বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এই বিষয়ে কোনো পক্ষ এখন পর্যন্ত অভিযোগ করেনি।”