বান্দরবানে এবার থানচি বাজারে আগুন, পুড়ল অর্ধশতাধিক দোকান

থানচিতে এর আগে বুধবার বলি বাজারে আগুনে পুড়ে গিয়েছিল ৫২টি দোকান।

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2023, 06:26 AM
Updated : 25 March 2023, 06:26 AM

তিন দিনের ব্যবধানে বান্দরবানের থানচি উপজেলার আরেকটি বাজারে আগুন লেগেছে, পুড়ে গেছে অর্ধশতাধিক দোকান।

শনিবার সকাল ৮টার দিকে থানচি বাজারে এ অগ্নিকাণ্ড ঘটে বলে জানান থানচি ফায়ার সাভির্স ও সিভিল ডিফেন্সের টিম লিডার পেয়ার মাহমুদ।

এর আগে বুধবার থানচির বলি বাজারে আগুনে পুড়ে গিয়েছিল ৫২টি দোকান।

টিম লিডার পেয়ার মাহমুদ জানান, শনিবার আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ ঘটনায় মোট ৫১-৫২টির মত দোকান পুড়ে যায়।

“বাজারে মায়া গ্যাস হাউস নামে একটি দোকানের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তদন্তের মাধ্যমে পরে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।”

আগুনে পুড়ে যাওয়া একটি নির্মাণসামগ্রী দোকানের মালিক তৌহিদ বলেন, তার দোকোনে রড, সিমেন্ট ও বিভিন্ন ধরণের পাইপ বিক্রি করা হত। রডগুলো না পুড়লেও ক্ষতি হয়েছে। সেগুলো আর বিক্রি করা যাবে না। আগুনে আর সব পুড়ে গেছে।

ক্ষতিগ্রস্ত কাপড় ব্যবসায়ী জামাল জানান, আগুন লাগার সাথে তাৎক্ষণিকভাবে চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনের তীব্রতার কারণে কাছাকাছি পর্যন্ত যাওয়া যায়নি।

“আগুনে কাপড়ের দোকানটি সম্পূর্ণ পুড়ে গেছে। দোকান থেকে কিছুই বের করতে পারিনি। একবার আগুন লাগলে কয়েক বছরেও ঘুরে দাঁড়ানো যায় না।”

মংম্যাসে মারমা নামে আরেক ক্ষতিগ্রস্ত দোকানি জানান, তার কম্পিউটার ও কাপড়ের দোকান ছিল। দুটি দোকানই সম্পূর্ণ পুড়ে গেছে।  

তিনি বলেন, সামনের মাসে বর্ষবরণ অনুষ্ঠান সাংগ্রাই অনুষ্ঠানের জন্য অনেকগুলো কাপড়ের অর্ডার ছিল। এসব কাপড় পুড়ে গেছে। দুটি দোকান পুড়ে গিয়ে একদম পথে বসার মত অবস্থা।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল মনসুর বলেন, কয়েক দিনের ব্যবধানে আগুন লাগার ঘটনা খুবই দুঃখজনক।

স্থানীয় জনপ্রতিনিধি, ইউপি চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যানদের সাথে সমন্বয় করে ক্ষতিগ্রস্তদের কিছু সহযোগিতা করা হবে বলে জানান তিনি।