ফেনীতে সাগরিকা এক্সপ্রেসের বগি লাইনচ্যুত

স্টেশনের মূল প্লাটফর্মের ১ নম্বর ও ২ নম্বর লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানায় রেল কর্তৃপক্ষ।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2024, 02:25 PM
Updated : 10 Feb 2024, 02:25 PM

ফেনী রেলওয়ে স্টেশনে ‘সাগরিকা এক্সপ্রেস’ ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এ পথে চলাচল বন্ধ থাকলেও স্টেশনের মূল প্লাটফর্মের ১ নম্বর ও ২ নম্বর লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানায় রেল কর্তৃপক্ষ।

চাঁদপুর থেকে চট্টগ্রামগামী ট্রেনটি শনিবার বিকালে স্টেশনে পৌঁছালে এ ঘটনা ঘটে বলে ফেনী রেলওয়ে স্টেশনের মাস্টার হারুন উর রশীদ জানান।

তিনি বলেন, “বিকাল ৫টার দিকে চাঁদপুর থেকে চট্টগ্রামে যাওয়ার পথে সাগরিকা এক্সপ্রেস ট্রেনটি ফেনী স্টেশনের তিন নম্বর প্লাটফর্মে পৌঁছালে হঠাৎ একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। এ ঘটনার পর থেকে ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে অন্য দুটি লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রাখা হয়েছে।”

সাগরিকা এক্সপ্রেসের যাত্রী জানে আলম বলেন, স্টেশনে যাত্রী ওঠানামার জন্য ট্রেনটি থামলে একটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এতে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। অনেক যাত্রী ট্রেন থেকে নেমে পড়েন।

আকলিমা আক্তার নামে এক যাত্রী বলেন, “লাইনচ্যুতির পর অনেকক্ষণ ধরে ট্রেনে বসে আছি। ছোট বাচ্চা নিয়ে কিছুটা কষ্ট হচ্ছে। কখন ট্রেন চলাচল শুরু করবে সে বিষয়ে যাত্রীদের কিছু জানানো হয়নি।”

স্টেশন মাস্টার হারুন বলেন, দুর্ঘটনার পর চট্টগ্রামে থাকা উদ্ধারকারী রিলিফ ট্রেনকে খবর দেওয়া হয়েছে। সেটি পৌঁছালে লাইনচ্যুত বগি মেরামতে কাজ শুরু হবে।

দুর্ঘটনার পর রেলওয়ে পুলিশ ও রেল প্রকৌশল কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।