৬ ঘণ্টায় ভোট পড়েছে প্রায় ৫০%: রিটার্নিং কর্মকর্তার কার্যালয়

আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীরা ভোট দিয়ে ভোটের পরিবেশ নিয়ে স্বস্তি প্রকাশ করলেও ইভিএমে ধীরগতির কথা বলেছেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2023, 09:17 AM
Updated : 25 May 2023, 09:17 AM

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রথম ছয় ঘণ্টায় প্রায় ৫০ শতাংশের মত ভোট পড়েছে বলে জানিয়েছে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ৪৮০টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচনে একযোগে ভোটগ্রহণ শুরু করে নির্বাচন কমিশন। রাজধানী লাগোয়া এ সিটির ভোট প্রায় ১১ লাখ ৭৯ হাজার।

দুপুরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের মিডিয়া সেলের প্রধান ও নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মনজুর হোসেন খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দুপুর ২টা পর্যন্ত প্রথম ছয় ঘণ্টায় প্রায় ৫০ শতাংশ ভোট পড়েছে বলে ধারণা করছি।”

ভোট শুরুর অনেক আগে থেকে কেন্দ্রে কেন্দ্রে দীর্ঘ লাইন পড়ে যায়।

দুপুর আড়াইটা পর্যন্ত কোনো গোলযোগের খবর আসেনি। তবে কোথাও কোথাও এজেন্ট বের করে দেওয়া, ভোটকক্ষে অযাচিত লোকের উপস্থিতি, সিসি ক্যামেরা কার্যকর না থাকা আর ইভিএমে জটিলতার অভিযোগ উঠেছে।

আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীরা ভোট দিয়ে ভোটের পরিবেশ নিয়ে স্বস্তি প্রকাশ করলেও ইভিএমে ধীরগতির কথা বলেছেন। একই ধরনের কথা এসেছে অনেক কেন্দ্রের ভোটারদের কাছ থেকেও।

নির্বাচন কমিশন বলছে, সার্বিক কারিগরি বিষয় দ্রুত সমাধানের পাশাপাশি অনিয়মের অভিযোগ আমলে নিয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

গাজীপুরের ভোট নির্বাচন ভবনে বসে সিসি ক্যামেরায় সরাসরি দেখছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার আহসান হাবিব খান, রাশেদা সুলতানা, মো. আলমগীর ও মো. আনিছুর রহমান।

শান্তিপূর্ণ ভোট হচ্ছে জানিয়ে নির্বাচন কমিশনার মো. আলমগীর সাংবাদিকদের বলেন, “আমরা সিসি ক্যামেরায় দেখছি, শৃঙ্খলার সাথে ভোট হচ্ছে। আইন শৃঙ্খলাবাহিনী ও ইসির নিজস্ব পর্যবেক্ষকদের প্রতিবেদন অনুযায়ী, ভোটের এ পর্যন্ত (প্রথম আড়াই ঘণ্টা) ভালোভাবেই ভোট হচ্ছে।