ভারতের ভিসা দ্রুত দেওয়ার চেষ্টা করছি: সহকারী হাই কমিশনার

ঈদের আগে ভিসার বেশি আবেদন পড়েছে, তাই সাময়িক অসুবিধা হচ্ছে; কিছুটা সময় লাগছে বলে মনোজ কুমার জানান।

চুয়াডাঙ্গা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2023, 06:52 PM
Updated : 17 May 2023, 06:52 PM

চিকিৎসার বিষয়কে অগ্রাধিকার দিয়ে ভিসা প্রদান প্রক্রিয়াকে দ্রুততর করার চেষ্টা চলছে বলে রাজশাহীতে দায়িত্বরত ভারতীয় সহকারী হাই কমিশনার মনোজ কুমার জানিয়েছেন। 

বুধবার রাতে চুয়াডাঙ্গা সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলোচনায় তিনি বলেন, “চিকিৎসা সংক্রান্ত ভিসার ক্ষেত্রে গুরুত্ব আমরা বেশি দিচ্ছি। চেষ্টা করছি যত তাড়াতাড়ি ভিসা দেওয়া সম্ভব হয়।” 

ঈদের আগে ভিসার জন্য বেশি আবেদন জমা পড়েছে জানিয়ে তিনি বলেন, এ জন্য সাময়িক অসুবিধা হচ্ছে। কিছুটা সময় লাগছে। এই অসুবিধা থাকবে না। দ্রুত ভিসা দেওয়া হবে। 

কুষ্টিয়ায় একটি নতুন ভিসা সেন্টার হয়েছে বলে জানান মনোজ কুমার। 

“নতুন সেন্টার হওয়ার পর আবেদনও বেড়েছে,” উল্লেখ করে তিনি বলেন, “আমরা দেখব আবেদনকারীদের যাতে খুব সহজে এবং তাড়াতাড়ি ভিসা দেওয়া সম্ভব হয়।”

আলোচনাকালে চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাবের সভাপতি মানিক আকবর ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান সেলিমসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

সাংবাদিকদের সঙ্গে বৈঠকের পর তিনি বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের চুয়াডাঙ্গা জেলা শাখা ও পূজা উদযাপন পরিষদের চুয়াডাঙ্গা জেলা শাখার নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।

সেখানে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা সভাপতি মার্টিন হিরক চৌধুরি, সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার সিংহরায়, পূজা উদযাপন পরিষদের সভাপতি কিশোর কুমার আগরওয়ালা ও সম্পাদক কিশোর কুমার কুন্ডু উপস্থিত ছিলেন। 

সহকারী হাই কমিশনার জেলা সার্কিট হাউসে রাত্রিযাপন শেষে বৃহস্পতিবার সকালে চুয়াডাঙ্গার কেরু অ্যান্ড কোম্পানি ও দর্শনা চেকপোস্ট পরিদর্শন করার কথা রয়েছে। 

এরপর তিনি চুয়াডাঙ্গা থেকে কুষ্টিয়া জেলায় যাবেন বলে সফরসূচিতে রয়েছে।