যমুনায় নিখোঁজ ২ ভাইয়ের লাশ উদ্ধার

জাহাজের সঙ্গে তাদের নৌকার ধাক্কা লাগার উপক্রম হলে ভয়ে তারা নৌকা থেকে নদীতে ঝাঁপ দেন।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2022, 12:10 PM
Updated : 3 Oct 2022, 12:10 PM

জাহাজ দেখতে গিয়ে যুমনা নদীতে নিখোঁজের দুই দিন পর দুই খালাত ভাইয়ের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার সকালে পাবনার বেড়া উপজেলার নগরবাড়ী নৌ-বন্দরের প্রতাপপুর এলাকায় তাদের লাশ পাওয়া যায়।

এরা হলেন সাঁথিয়া উপজেলার ভৈরবপুর গ্রামের আক্কাছ সরদারের ছেলে পান্না সরদার (২৯) এবং সুজানগর উপজেলার কোলচুড়ি গ্রামের আমিরুল সেখের ছেলে পিয়াস শেখ (২০)। তারা সম্পর্কে আপন খালাত ভাই।

পান্নার মামা আনোয়ার হোসেন জানান, শনিবার দুই ভাই নগরবাড়ী এলাকায় এক আত্মীয়ের বাড়িতে বিয়ের দাওয়াতে গিয়েছিলেন। ওইদিন দুপুরের দিকে ওই ওখানকার আরেক যুবকের সঙ্গে তারা নগরবাড়ী ঘাটে গিয়ে নৌকায় চড়ে যমুনা নদীতে ঘুরতে যান।

“নদীতে ঘোরাঘুরির এক পর্যায়ে নগরবাড়ী ঘাটে জাহাজের সঙ্গে তাদের নৌকার ধাক্কা লাগার উপক্রম হলে ভয়ে নৌকা থেকে তিনজনই নদীতে ঝাঁপ দেন।”

আনোয়ার হোসেন আরও বলেন, তাদের মধ্যে স্থানীয় ছেলেটি সাঁতরে জাহাজ ধরে বেঁচে গেলেও পান্না ও পিয়াস নিখোঁজ হন।

“পরে ফায়ার সার্ভিসের একটি দল শনিবার সারাদিন ও রোববার দুপুর পর্যন্ত খোঁজাখুঁজি করে তাদের সন্ধান না পেয়ে উদ্ধার তৎপরতা বন্ধ করে দেয়।”

নগরবাড়ী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ শরিফুল ইসলাম জানান, সোমবার সকাল ৭টার দিকে প্রতাপপুর জামে মসজিদের কাছে একটি মালবাহী জাহাজ ছেড়ে যাওয়ার পর মরদেহ দুটি ভেসে ওঠে।

“স্রোতের কারণে মরদেহ দুটি জাহাজের নিচে আটকে ছিল বলে ধারণা করা হচ্ছে। এলাকাবাসীর কাছে খবর পেয়ে পুলিশ মরদেহ দুটি উদ্ধার করে।”

তিনি জানান, মরদেহ দুটি পুলিশের হেফাজতে রয়েছে। স্বজনদের খবর দেওয়া হয়েছে। তারা এলেই লাশ আইনি প্রক্রিয়া শেষে তাদের কাছে হস্তান্তর করা হবে।

আমিনপুর থানার ওসি মো. রওশন আলম বলেন, এই ঘটনায় থানায় একটি ইউডি মামলা হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক