চার দিনের সফর শেষে পাবনা ছাড়লেন রাষ্ট্রপতি

পাবনার অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়াম থেকে বৃহস্পতিবার দুপুরে হেলিকপ্টারে তিনি ঢাকার উদ্দেশে রওনা হন।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2023, 01:07 PM
Updated : 18 May 2023, 01:07 PM

টানা চার দিনের সফর শেষে বঙ্গভবনের উদ্দেশে জন্মভূমি পাবনা ছেড়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টায় পাবনার অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়াম থেকে হেলিকপ্টারে তিনি ঢাকার উদ্দেশে রওনা হন।

সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পাবনা পুলিশ সুপার আকবর আলী মুন্সীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে বিদায় জানান।

গত সোমবার দুপুরে রাষ্ট্রপতি ঢাকা থেকে হেলিকপ্টারযোগে নিজ জেলা পাবনায় পৌঁছেন।

জেলা পরিষদ বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতির পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে রাষ্ট্রপতি চারদিনের সফর শুরু করেন। এরপর জেলা সদরের আরিফপুর কবরস্থানে বাবা-মায়ের কবরে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাতে অংশ নেন।

ওইদিন রাতে আকস্মিকভাবে স্মৃতিময় আড্ডাস্থল বাল্যবন্ধুর ঐতিহ্যবাহী লক্ষ্মী মিষ্টান্ন ভাণ্ডারে গিয়ে কিছু সময় অবস্থান করেন।

দ্বিতীয় দিন সকালে পাবনার বিসিক শিল্পনগরীতে স্কয়ার সায়েন্স এন্ড লাইফ প্ল্যান্ট উদ্বোধন করেন; দুপুরে পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন এবং বিকালে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় অংশগ্রহণ করেন।

ওই জনসভায় তিনি ঢাকা-পাবনা সরকারি ট্রেন চলাচলের ঘোষণা দেন।

তৃতীয় দিন বুধবার দুপুরে রাষ্ট্রপতি তার আরেক স্মৃতিময় আড্ডাস্থল পাবনা ডায়াবেটিস সমিতি পরিদর্শন শেষে সুধী সমাবেশে বক্তব্য রাখেন। বিকালে পাবনা জেলা ও দায়রা জজ আদালতের জাদুঘর, বঙ্গবন্ধু কর্নার, বঙ্গবন্ধু ম্যূরাল উদ্বোধন করে আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করেন। ৫টার দিকে জুবলি ট্যাংকের বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করেন। এ সময় পার্ক সংলগ্ন নিজের বাড়িতে কিছুক্ষণ অবস্থান করেন। রাতে বনমালী শিল্পকলা কেন্দ্রে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।