ঘূর্ণিঝড় মোখা: খোলা হয়নি কক্সবাজার বিমানবন্দর

রোববার সন্ধ্যা ৭টা পর্যন্ত কক্সবাজার বিমানবন্দরে সকল ধরনের উড়োজাহাজ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2023, 07:40 AM
Updated : 13 May 2023, 07:40 AM

বঙ্গোপসাগরে সৃষ্ট শক্তিশালী ঘূর্ণিঝড় মোখার কারণে সব ধরনের উড়োজাহাজ চলাচল বন্ধ ঘোষণা করায় খোলা হয়নি কক্সবাজার বিমানবন্দর। 

শনিবার সকালে কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক মোহাম্মদ গোলাম মোর্তজা হোসেন বলেন,  “সাধারণত প্রতিদিন সকাল ৭টায় বিমানবন্দর খুলে দেওয়া হয়। কিন্তু ঘূর্ণিঝড় মোখার প্রভাবে বৈরি আবহাওয়ার কারণে শনিবার সকালে খুলে দেওয়া হয়নি বিমানবন্দর।” 

তিনি বলেন, “ঘূর্ণিঝড় মোখার কারণে কক্সবাজার এলাকায় ৮ নম্বর মহাবিপদ সংকেত দেওয়ার পর শনিবার সকাল ৭টা থেকে রোববার সন্ধ্যা ৭টা পর্যন্ত কক্সবাজার বিমানবন্দরে সকল ধরনের উড়োজাহাজ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।”  

গোলাম মোর্তুজা আরও বলেন, “কক্সবাজার বিমানবন্দরে থাকা উড়োজাহাজগুলো নিরাপদে রাখতে ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে পুরো বিমানবন্দর জুড়ে। সে সাথে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।”

মোখার প্রভাবে কক্সবাজার ও চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৮ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস। মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উপকূলীয় জেলা কক্সবাজার, চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর ও ভোলা এবং অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ৮ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে।

কক্সবাজার ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় মোখার অগ্রভাগের প্রভাব শুরু হতে পারে শনিবার সন্ধ্যা থেকেই।

ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর খুবই বিক্ষুব্ধ থাকায় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।