লক্ষ্মীপুরে স্বামী হত্যা মামলায় স্ত্রীর কারাদণ্ড

দণ্ডিত আমেনাকে কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা দিয়েছেন বিচারক। অনাদায়ে তাকে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2023, 09:10 AM
Updated : 16 Jan 2023, 09:10 AM

লক্ষ্মীপুরে স্বামীকে শ্বাসরোধে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় স্ত্রীকে দশ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

একই আদালত অপর একটি হত্যা মামলায় পাঁচ জনকে খালাস দিয়েছে।

সোমবার লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ দুই মামলার রায় দেন বলে আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী জসিম উদ্দিন জানান।

দণ্ডিত আমেনা বেগম লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বামনী গ্রামের সহিদ হোসেনের স্ত্রী।

আমেনাকে কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা দিয়েছেন বিচারক। অনাদায়ে তাকে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

খালাস প্রাপ্তরা হলেন- মানিক মোল্লা, আব্দুল করিম রিপন, বিল্লাল হোসেন, আবুল খায়ের ও মোহাম্মদ হোসেন।

হত্যা মামলার বিবরণে বলা হয়, ২০২১ সালের ২২ মার্চ রাতে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বামনী গ্রামে পারিবারিক বিরোধের জেরে সহিদ হোসেনকে শ্বাসরোধে হত্যা করে স্ত্রী আমেনা বেগম। বিষয়টি গোপন রেখে স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে জানান আমেনা।

পরে দাফনের আগে লাশ গোসল করাতে নিলে গলায় আঁচড়ের দাগ দেখে সন্দেহ হলে পুলিশে খবর দেয় পরিবারের লোকজন। পরে ময়নাতদন্ত প্রতিবেদনে শ্বাসরোধে হত্যার বিষয়টি উঠে আসে।

এ ঘটনায় সহিদের বড় ভাই আব্দুল আলী খোকন বাদী হয়ে আমেনাকে আসামি করে ২০২২ সালের ২৯ এপ্রিল রায়পুর থানায় হত্যা মামলা করেন। এ ঘটনায় একই বছরের ২৩ মে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

অন্যদিকে লক্ষ্মীপুরের রামগঞ্জে পরকীয়ার জেরে নাসরিন সুলতানা নামে এক নারীকে হত্যা করে রাসেল নামে এক যুবক।

ঘটনাটি জানাজানি হলে স্থানীয় লোকজন উত্তেজিত হয়ে রাসেলকে এলোপাতাড়ি মারধর করলে তার মৃত্যু হয়।

এ ঘটনায় ২০২১ সালের ১৮ এপ্রিল অজ্ঞাত পরিচয় ৩০০ জনকে আসামি করে রামগঞ্জ থানায় হত্যা মামলা করেন রাসেলের স্ত্রী রুমা আক্তার।

পরে ২০২২ সালের ২৬ জানুয়ারি মানিক মোল্লা, আব্দুল করিম রিপন, বিল্লাল হোসেন, আবুল খায়ের ও মোহাম্মদ হোসেনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিচারক তাদের খালাস দেন।