পাঠদান বন্ধ রেখে স্কুল মাঠে ছাত্রলীগের সংবর্ধনা

লক্ষ্মীপুর বালিকা বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক আলমগীর আলম বলেন, মাইকের আওয়াজে পাঠদান সম্ভব হয়নি।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2022, 11:20 AM
Updated : 12 Sept 2022, 11:20 AM

লক্ষ্মীপুরে দুটি বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের পাঠদান বন্ধ রেখে স্কুল মাঠে নবগঠিত জেলা ছাত্রলীগের নেতাদের সংবর্ধনার আয়োজন করা হয়েছে।

সোমবার সকালে মধ্য বাঞ্চানগর এন আহম্মদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও লক্ষ্মীপুর বালিকা বিদ্যা নিকেতন মাঠে এ সংবর্ধনার আয়োজন করে সদর উপজেলা ছাত্রলীগ ও লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্রলীগ।

বৃষ্টিতে ভিজে বিদ্যালয়ে এসে ক্লাশ করতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। তবে বিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, সংবর্ধনা অনুষ্ঠানের বিষয়ে তাদের আগে জানানো হয়নি।

জেলা ছাত্রলীগের নব-গঠিত কমিটির নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, সভাপতি মো. সাইফুল ইসলাম রকি, সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন ভূইয়াসহ সকল নের্তৃবৃন্দের ছাত্রসংবর্ধনা বেলা ১১টায় শুরু হওয়ার কথা ছিলো। কিন্তু শুরু হয় দুপুর পৌনে ২টায়। সংবর্ধনাকে ঘিরে সকাল ৯টা থেকে জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন থেকে বিপুল নেতাকর্মী বিদ্যালয় মাঠে সমবেত হন।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি। সদর থানা ছাত্রলীগের সভাপতি তারেক মাহমুদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

লক্ষ্মীপুর বালিকা বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক আলমগীর আলম বলেন, “অন্য সময় সমাবেশ হলে আমাদেরকে আগে জানানো হয়। কিন্তু এবারের সংবর্ধনা অনুষ্ঠান সম্পর্কে আমাদের কেউ কিছু জানায়নি। সকালে বৃষ্টিতে ভিজে শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসার পর দুই ঘণ্টা পাঠদান করা গেছে। এরপর মাইকের আওয়াজে আর সম্ভব হয়নি। তাই বাধ্য হয়ে শিক্ষার্থীদের ছুটি দেওয়া হয়েছে।”

মধ্য বাঞ্চানগর এন আহম্মদীয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবিদা নাজমীন বলেন, “আমাকে গতকাল ছাত্রলীগের পক্ষ থেকে অনুষ্ঠান সম্পর্কে জানানো হয়েছে। তাই শিক্ষার্থীদের সংরক্ষিত ছুটি দেওয়া হয়েছে।”

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন বলেন, ঘটনাটি খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক