ত্বকী হত্যার দশকে সমাধিতে শ্রদ্ধা, বিচার দাবি

২০১৩ সালের ৬ মার্চ বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় ত্বকী; দুইদিন পর শীতলক্ষ্যা নদীতে তার লাশ পাওয়া যায়।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2023, 02:03 PM
Updated : 6 March 2023, 02:03 PM

তানভীর মুহাম্মদ ত্বকীর মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে দোয়ায় অংশ নিয়ে এই হত্যার বিচারের দাবি পুনর্ব্যক্ত করেছেন নারায়ণগঞ্জের সুধীজন। 

সোমবার সকাল ১০টার দিকে বন্দর উপজেলার মোল্লাবাড়ি এলাকায় সিরাজ শাহের আস্তানায় শ্রদ্ধা নিবেদন করেন জেলার রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা। 

ওই সময় নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায় বলেন, ২০১৩ সালের ৬ মার্চ বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় ত্বকী। দুইদিন পর তার লাশ শীতলক্ষ্যা নদী থেকে উদ্ধার করা হয়। এই হত্যাকাণ্ডের এক দশক পেরিয়ে গেলেও আসামিরা ধরাছোঁয়ার বাইরে। 

“আমরা এই হত্যার বিচারের দাবি জারি রাখব। কারণ আমরা সেদিন ত্বকীর লাশ ছুঁয়ে প্রতিজ্ঞা করেছিলাম, বিচার না পাওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরব না।” 

তিনি আরও বলেন, খুনিরা যতই প্রভাবশালী হোক না কেন এই হত্যার বিচার একদিন না একদিন হতেই হবে। বিচার না হওয়া পর্যন্ত রাজপথে আন্দোলন চালিয়ে যাব। 

এতে উপস্থিত ছিলেন ত্বকীর বাবা ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, সদস্যসচিব হালিম আজাদ, যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর পক্ষে তার ছোটভাই মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়, সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ, সমমনার সভাপতি দুলাল সাহা, গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী তরিকুল সুজন, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর জেলা সভাপতি ধীমান সাহা জুয়েল, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) নেতা আবু নাঈম বিপ্লব। 

তারা ত্বকীর আত্মার মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও দোয়ায় অংশ নেন।