নির্বাচনে না এলে বিএনপিকে পালাতে হবে: ওবায়দুল কাদের

বিএনপির কোনো কর্মসূচিতে আওয়ামী লীগ হামলা করছে না বলেও উল্লেখ করেন সেতুমন্ত্রী।

সুনামগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2023, 02:28 PM
Updated : 11 Feb 2023, 02:28 PM

বিগত জাতীয় নির্বাচনেও বিএনপি আসবে না বলেছিল, কিন্তু শেষ পর্যন্ত তারা এসেছিল; এবারও দলটি ‘পানি ঘোলা করে’ নির্বাচনে আসবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, “গত জাতীয় নির্বাচনেও বিএনপি বলেছিল আসবে না। শেষে এসেছিল। না এসে উপায় ছিল না। এবারও পানি ঘোলা করে শেষ বেলায় আসবে।

“বিএনপি নির্বাচনে না আসলে কোথায় যাবে? পালাতে হবে। তারেক রহমান পালিয়েছেন। বাকিদের পালাবারও পথ নেই।”

তিনি আরও বলেন, “আওয়ামী লীগ, ওবায়দুল কাদের পালায় না। ওয়ান-ইলেভেনে ওবায়দুল কাদের পালায়নি, জেলে গিয়েছিল।”

শনিবার দুপুর আড়াইটায় সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বিএনপির দিকে ইঙ্গিত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “ওয়ান-ইলেভেনে জরুরি সরকার শেখ হাসিনাকে দেশ ছাড়তে বাধ্য করেছিল। দেশের সব এয়ারলাইনসকে ফোন করে শেখ হাসিনাকে টিকেট না দিতে নির্দেশনা দিয়েছিল। শেখ হাসিনা যাতে দেশে আসতে না পারেন সব চেষ্টা করেছে তারা। নেত্রীর নামে পল্টন থানায় মামলা দিয়ে হুলিয়া জারি করা হয়েছিল।

“তারপরও শেখ হাসিনাকে তারা আটকাতে পারেনি। শেখের বেটি কোনো বাধা মানেন না, কোনো ভয় পান না। আওয়ামী লীগকে পালানোর ভয় দেখিয়ে লাভ নেই। আওয়ামী লীগ পালায় না।”

ওবায়দুল কাদের আরও বলেন, “আমরা জনগণের বিচারের কাছে, ইচ্ছের কাছে মাথা নত করি। আমরা যে কোনো রায় মেনে নেব। তাহলে ফাইনাল খেলার জন্য প্রস্তুত আওয়ামী লীগ। দলকে এক রাখুন। আওয়ামী লীগ এক থাকলে এ দেশের কোনো রাজনৈতিক শক্তি নেই আওয়ামী লীগকে আলাদা করতে পারে।”

বিএনপির কোনো কর্মসূচিতে আওয়ামী লীগ হামলা করছে না উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, “আমাদের কর্মসূচি কেন পাল্টাপাল্টি হবে? নির্বাচন পর্যন্ত প্রতিদিনই আমাদের সমাবেশ হবে। আজ সুনামগঞ্জে সম্মেলন করছি। আগামী ১১ তারিখে ময়মনসিংহে শেখ হাসিনার মহাসমাবেশ।

“আমরা সমাবেশ ডাকলে হয়ে যায় মহাসমাবেশ। বিএনপি ডাকে মহাসমাবেশ, কিন্তু হয়ে যায় কোনোরকম একটা সমাবেশ। আওয়ামী লীগ কোনো হামলা চালায়নি।”

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবীর নানক বলেন, “খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি-জামায়াত ক্ষমতা দখল করে আমাদের নেতাকর্মীদের ওপর অকথ্য অত্যাচার করেছিল। তারা দেশকে পাকিস্তান বানানোর চেষ্টা করেছে।”

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন, “বিএনপির কোনো পদযাত্রা নেই। সব ইউনিয়নে আওয়ামী লীগে শান্তি সমাবেশ হচ্ছে। বিএনপির ডাক কেউ শুনে না।“

জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমনের সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেসা, সাংগঠনিক সম্পাদক মুশফিক আহমদ চৌধুরী, শফিউল আলম চৌধুরী নাদেল, সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সংসদ সদস্য শামীমা আক্তার খানম।