ইসলামী আন্দোলন ‘পাতানো ফাঁদে’ পা দিবে না: চরমোনাই পীর

“অন্যায়ের সঙ্গে কখনোই আপস করব না, ইনশাআল্লাহ।”

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2023, 02:14 PM
Updated : 24 Nov 2023, 02:14 PM

নির্বাচনকে ফাঁদ হিসেবে উল্লেখ করে তাতে ইসলামী আন্দোলন বাংলাদেশ পা দেবে না বলে জানিয়েছেন দলটির আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।

তিনি বলেছেন, “সুষ্ঠু গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক পরিবেশ তৈরি না হলে নির্বাচনের নামে পাতানো ফাঁদে ইসলামী আন্দোলন বাংলাদেশ পা দিবে না।”

বরিশাল সদর উপজেলার চরমোনাই দরবার শরিফের মাহফিলের তৃতীয় দিনে ছাত্র গণজমায়েতে তিনি এসব কথা বলেন।

ছাত্র গণজমায়েতের প্রধান অতিথি চরমোনাই পীর বলেন, “ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রতিষ্ঠাতা মাওলানা সৈয়দ মুহাম্মদ ফজলুল করিম কখনো অন্যায়ের সামনে মাথা নত করেনি। যত বড় বাধার পাহাড় নেমে আসুক না কেন সত্যের পথ থেকে তিনি কখনো বিচ্যুত হননি।

“আমরাও অন্যায়ের সঙ্গে কখনোই আপস করবো না, ইনশাআল্লাহ।”

ছাত্র রাজনীতির নামে বস্তুবাদী রাজনৈতিক সংগঠনগুলো ‘সন্ত্রাসী তৈরির কারখানা’য় পরিণত হয়েছে বলে দাবি করেন তিনি।

তার বিপরীতে দেশের ভবিষ্যৎ নেতৃত্ব প্রদানে আদর্শিক জনশক্তি উৎপাদনে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নিরলস কাজ করে যাচ্ছে বলে জানান চরমোনাই পীর। 

তিনি বলেন, “আমাদের স্লোগান হচ্ছে সাহাবাদের অনুসরণ-ইসলামী ছাত্র আন্দোলন। তাই সাহাবাদের চরিত্রে মানবজীবন গঠন করার লক্ষ্য-উদ্দেশ্য থেকে কখনোই দূরে সরা যাবে না। ”

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ।

আরও বক্তব্য রাখেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মুহাম্মাদ আমিনুল ইসলাম, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুফতি দেলোয়ার সাকি, কেন্দ্রীয় দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের সেক্রেটারি জেনারেল মানসুর আহমাদ সাকী, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সহ-সভাপতি নূরুল বশর আজিজী। 

আরও পড়ুন

Also Read: এই সরকারের অধীনে ভোটে যাওয়ার সম্ভাবনা নেই: চরমোনাই পীর