বাকৃবির ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে অটোচালক গ্রেপ্তার

শুক্রবার ক্যাম্পাসে অটোরিকশা চালকের মাধ্যমে যৌন নিপীড়নের শিকার হন পশুপালন অনুষদের তৃতীয় বর্ষের এক ছাত্রী।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2024, 01:52 PM
Updated : 12 Feb 2024, 01:52 PM

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে এক অটোরিকশার চালককে গ্রেপ্তার করেছে পুলিশ।

শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কেওয়াটখালী এলাকা থেকে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয় বলে জানান ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ওসি মাইন উদ্দিন।

গ্রেপ্তার মোশাররফ হোসেন (২৩) নেত্রকোণার পূর্বধলা উপজেলার নাটেরকোনা গ্রামের বাসিন্দা।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের শাহজালাল পশুপুষ্টি মাঠ গবেষণাগার সংলগ্ন রাস্তায় অটোরিকশা চালকের মাধ্যমে যৌন নিপীড়নের শিকার হন পশুপালন অনুষদের তৃতীয় বর্ষের এক ছাত্রী।

Also Read: বাকৃবিতে ছাত্রীকে শ্লীলতাহানি: বিক্ষোভের মধ্যে প্রক্টরিয়াল বডির পদত্যাগ

এ ঘটনায় চার দফা দাবিতে আন্দোলন চলাকালে রোববার শিক্ষার্থীরা শিক্ষকদের ‘ব্যক্তিগত আক্রমণ’ করলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি পদত্যাগ করে।

শিক্ষার্থীদের দাবিগুলো হল- বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট রাস্তা ব্যতীত অটোরিকশা ও ইজিবাইক চলাচল নিষিদ্ধ করা, এসব বাহনের নির্ধারিত কোড ও চালকদের নির্দিষ্ট পোশাকের ব্যবস্থা করা, বিশ্ববিদ্যালয়ের খামারের রাস্তাগুলিতে অবিলম্বে নিরাপত্তা জোরদার করা এবং শিক্ষার্থী শ্লীলতাহানির ঘটনায় অবিলম্বে বিচার করা।

ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ওসি মাইন উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা বিভাগের প্রধান নাজমুল ইসলাম বাদী হয়ে থানায় একটি অভিযোগ করেন। তারপরই তদন্তের পাশাপাশি যানবাহনে তল্লাশি শুরু করে পুলিশ।

শিক্ষার্থীদের দাবির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের অতিরিক্ত পরিচালক দীন মোহাম্মদ দিনু বলেন, “শিক্ষার্থীদের দাবির বিষয়টি নিয়ে কাজ শুরু হয়েছে। প্রক্টরিয়াল বডির পদত্যাগপত্র দেওয়ার বিষয়টি আলোচনা করে সুরাহা করা হচ্ছে।”