টাঙ্গাইলে ভোট চলছে ১ পৌরসভা ও ২ ইউনিয়নে

ইলেকট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে এই ভোটগ্রহণ চলবে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2023, 05:04 AM
Updated : 16 March 2023, 05:04 AM

টাঙ্গাইলের তিন উপজেলায় এক পৌরসভা ও দুই ইউনিয়নে নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে কালিহাতী উপজেলায় এলেঙ্গা পৌরসভার, ঘাটাইল উপজেলার সাগরদিঘি ইউনিয়ন পরিষদের নির্বাচন ও নাগরপুর উপজেলায় ভারড়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের ভোট চলছে।

ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এই ভোটগ্রহণ চলবে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত।

জেলা নির্বাচন কর্মকর্তা এইচএম কামরুল হাসান জানান, এলেঙ্গা পৌরসভায় মেয়র পদে তিন জন, নয়টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৪ জন ও তিন সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দিতা করছেন। নয়টি ওয়ার্ডের ১৫টি কেন্দ্রের ১০৪টি কক্ষে ভোটগ্রহণ করা হচ্ছে।

এ পৌরসভার নির্বাচনে ৩৩ হাজার ৪৬৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ১৬ হাজার ৬৯৬ জন, নারী ১৬ হাজার ৭৭০ জন ও এক জন হিজড়া রয়েছেন।

ঘাটাইলের সাগরদিঘি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচ জন, সাধারণ ইউপি সদস্য পদে ৩৯ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৩ জন প্রতিদ্বন্দিতা করছেন। নয়টি ওয়ার্ডের নয়টি কেন্দ্রের ৫১টি কক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন ১৯ হাজার ৬৬৮ জন ভোটার। এর মধ্যে পুরুষ নয় হাজার ৭৮৪ জন, নারী নয় হাজার ৮৮৪ জন।

নাগরপুরের ভারড়া ইউনিয়নের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে সাত জন প্রতিদ্বন্দিতা করছেন। নয়টি ওয়ার্ডের ১০টি কেন্দ্রের ৬৮টি কক্ষে ভোট গ্রহণ করা হচ্ছে। ভোটাধিকার প্রয়োগ করবেন ২৩ হাজার ৯৮৩ জন ভোটার। এর মধ্যে পুরুষ ১২ হাজার ২৭৬ জন, নারী ১১ হাজার ৭০৭ জন।

জেলা নির্বাচন কর্মকর্তা আরও জানান, নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখতে ইউনিয়ন ও পৌরসভায় পর্যাপ্ত সংখ্যক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।