রাজশাহী নগরীতে স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত করতে চান হাতপাখার প্রার্থী

নগরীকে বাসযোগ্য এবং আধুনিক সিটি হিসেবে গড়ে তুলতে ২৯ দফা ইশতেহার ঘোষণা করেছেন মুরশিদ আলম।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2023, 12:02 PM
Updated : 8 June 2023, 12:02 PM

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ী হলে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে প্রতিশ্রুতি দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র পদপ্রার্থী মুরশিদ আলম।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে নগরীর ভদ্রা মোড়ে এক রেস্টুরেন্টে ২৯ দফা ইশতেহার ঘোষণার সময় তিনি এ কথা বলেন।

মুরশিদ আলম বলেন, “আমি নির্বাচিত হলে দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন গড়ে তুলব। এ ছাড়া স্বচ্ছতা, জবাবদিহিতা, দূষণ নিয়ন্ত্রণ, শব্দ দূষণ নিয়ন্ত্রণ, পানি সমস্যার সমাধান, পদ্মা নদীর রক্ষাণাবেক্ষণ, ভেজালমুক্ত খাদ্য, শিক্ষা, নিরাপত্তা, হকার ও ছিন্নমুল শিশুদের পুনর্বাসন ও নারীবান্ধব গণপরিবহন চালু করতে চাই।

“সেইসঙ্গে নাগরিকের নৈতিক উন্নয়ন, যাকাত বোর্ড গঠন, শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টি, ফুটপাত দখলমুক্ত, মশক নিধন, রাস্তাঘাটের উন্নয়ন, ওয়ার্ড ভিত্তিক পরিকল্পনা, বিল্ডিং কোর্ডের যথাযথ অনুসরণ ও পরিকল্পিত রাজশাহী নগর গড়ে তুলতে চাই।”

তিনি আরও বলেন, “রাজশাহী সিটি করপোরেশনের দীর্ঘদিনের জমে থাকা জঞ্জাল, অনিয়ম, পরিকল্পিত দুর্ভোগ, দুর্নীতি, স্বজনপ্রীতি এবং উন্নয়ন কর্মকাণ্ডে ক্ষমতাশীলদের অনৈতিক আধিপত্য নগরবাসীকে বিষিয়ে তুলেছে।

“জনমনে শান্তি নেই, স্বস্তি নেই; নাগরিক জীবনে নিরাপত্তা নেই। নগর জীবনে স্বস্তি, শান্তি ও নিরাপত্তা ফিরিয়ে আনার জন্য সিটি করপোরেশন নির্বাচন অত্যন্ত গুরুত্ব। নগরবাসীর সিদ্ধান্তের ওপর নির্ভর করছে আগামীর রাজশাহী সিটির ভবিষ্যৎ।”

সম্মিলিতভাবে রাজশাহী সিটির সমস্যা সমাধানের কথা জানিয়ে মুরশিদ বলেন, “নগরীকে বাসযোগ্য, টেকসই, উন্নত এবং আধুনিক সিটি হিসেবে গড়ে তুলতে মেয়র হিসেবে দায়িত্ব নিতে আমি প্রস্তুত আছি।

“মহান এ কাজে আমি আপনাদের সহযোগিতা ও দোয়া চাই; আপনার মূল্যবান ভোটটি হাতাপাখা মার্কায় চাই।”

ইশতেহার ঘোষণায় ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ, মহানগরের সভাপতি তারিফ উদ্দিন, জেলা সহ-সভাপতি ফয়সাল হোসেন মনি ও ইসলামী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সম্পাদক হাফেজ মাওলানা ইউসুফ উপস্থিত ছিলেন।

আগামী ২১ জুন রাজশাহী সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সিটিতে মোট ভোটার রয়েছে ৩ লাখ ৫১ হাজার ৯৮২ জন। এবার ইভিএমের মাধ্যমে ১৫৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনে মেয়র পদে চারজন, ১০টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৪৬ জন এবং ৩০টি সাধারণ কাউন্সিলর পদে ১১২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরও পড়ুন:

নির্বাচিত হলে রাজশাহীর বাণিজ্য সম্প্রসারণে কাজ করবেন লিটন

রাজশাহী মহানগরীকে চার গুণ বিস্তৃত করার প্রতিশ্রুতি লিটনের

বিদেশি কোনো চাপ ইসির ওপর নেই: সিইসি

প্রতীক নিয়ে প্রচারে রাজশাহীর প্রার্থীরা