রাজশাহী মহানগরীকে চার গুণ বিস্তৃত করার প্রতিশ্রুতি লিটনের

কর্মমুখী স্মার্ট নগরী গড়ে তুলতে ৯৯ দফার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী প্রতিনিধি
Published : 3 June 2023, 12:19 PM
Updated : 3 June 2023, 12:19 PM

রাজশাহী মহানগরীকে বর্তমান আয়তনে প্রায় চার গুণ বিস্তৃত করার প্রতিশ্রুতি দিয়েছেন এই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

শনিবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ মিলনায়তনে সংবাদ সম্মেলনে নির্বাচনী ইশতেহার ঘোষণার সময় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, “মহানগরীর ভৌগোলিক আয়তন ৯৬ বর্গকিলোমিটার থেকে ৩৫০ বর্গকিলোমিটার পর্যন্ত সম্প্রসারণ এবং শহরের পাশে জেগে ওঠা পদ্মার চরে রিভার সিটি নির্মাণের কাজ করব।”

এ সময় কর্মমুখী স্মার্ট নগরী গড়ে তুলতে ছয়টি ক্যাটাগরিতে ৯৯ দফার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন লিটন।

সংবাদ সম্মেলনে লিটন বলেন, “আগামীতে নির্বাচিত হলে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি, বেকারত্ব হ্রাস ও উদ্যোক্তা সৃষ্টি করা হবে; অর্থনৈতিক, সামাজিক, মানবিক, শান্তিময় ও সমৃদ্ধ মহানগরী গড়ে তোলা হবে; মহানগরীকে বরেন্দ্র অঞ্চলভিত্তিক আকর্ষণীয় পর্যটন কেন্দ্র হিসেবে প্রতিষ্ঠা করা হবে।”

ইশতেহারে খায়রুজ্জামান লিটন আরও বলেন, “ক্রমবর্ধমান এই শহরের নাগরিক সুবিধা ও কর্মসংস্থান সৃষ্টি করা এবার আমার লক্ষ্য ও অঙ্গীকার। আমার জন্মশহরে কাজের আগ্রহ ও আনন্দ পাই তারুণ্যের প্রাণস্পন্দন দেখে।”

তিনি বলেন, এই শহরে বিশ্ববিদ্যালয়, মেডিকেল বিশ্ববিদ্যালয়, প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও কর্মমুখী অনেক কারিগরী শিক্ষাপ্রতিষ্ঠান আছে; যেখান থেকে তরুণ-তরুণীরা শিক্ষাগ্রহণ করে কর্মসংস্থানে ছড়িয়ে পড়ছে।

“আমি এই বিষয়ে সম্পূর্ণ সচেতন ও আন্তরিক। তাই উন্নয়নের গতি অব্যাহত রাখতে নেতৃত্বের ধারাবাহিকতা প্রয়োজন। পরিবেশবান্ধব, স্বাস্থ্য, শিক্ষা, সুশাসনসমৃদ্ধ একটি মহানগর গড়ে তোলা আমার স্বপ্ন।“

লিটন আরও বলেন, “বাংলাদেশ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি অর্জন করেছে। ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ বাংলাদেশের অগ্রযাত্রায় সামিল হয়ে রাজশাহী মহানগরীকে যোগ্য অংশীদার হিসেবে গড়ে তুলতে চাই।”

তিনি রাজশাহীবাসীকে উন্নয়নের পক্ষে আসার এবং মতভেদ ভুলে নগরীর উন্নয়নের স্বার্থে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

আসন্ন সিটি নির্বাচনে মেয়র পদে তাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে পুনঃনির্বাচিত করে মেগাসিটি বিনির্মাণের অভিযাত্রার গর্বিত অংশীদার হওয়ারও আহ্বান জানান।