রোহিঙ্গা ক্যাম্পে পৃথক গুলির ঘটনায় নারী নিহত, গুলিবিদ্ধ হেড মাঝি

গুলিবিদ্ধ দুজন হাসপাতালে চিকিৎসাধীন; নিহতের লাশ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2023, 09:35 AM
Updated : 16 Feb 2023, 09:35 AM

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা আশ্রয়শিবিরে দুর্বৃত্তদের গুলির পৃথক ঘটনায় এক নারী নিহত হয়েছেন। এসব ঘটনায় এক রোহিঙ্গা নেতাসহ আহত হয়েছেন আরও দুজন।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, বৃহস্পতিবার সকাল পৌনে ১০টায় উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ৮-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এবং বেলা সাড়ে ১১টার দিকে ময়নারঘোনা ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এসব ঘটনা ঘটে।

নিহত নুর কায়েস (২৫) বালুখালী ৮-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মো. নজুমউদ্দিনের স্ত্রী।

আহতরা হল- ওই ক্যাম্পের বাসিন্দা আরাফাত হোসেন এবং ময়নারঘোনা ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা করিম উল্লাহর ছেলে প্রধান কমিউনিটি নেতা (হেড মাঝি) মো. আব্দুর রহিম (৩৮)।

স্থানীয়দের বরাতে ওসি আলী বলেন, সকালে নুর কায়েস নিজের ঘরেই ছিলেন। এ সময় অজ্ঞাত পরিচয় দুর্বৃত্তরা এলোপাতাড়ি গুলি ছুঁড়লে নুর কায়েস ও আরাফাত নামের আরেকজন আহত হন।

“পরে তাদের উদ্ধার করে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক নুর কায়েসকে মৃত ঘোষণা করেন।”

পুলিশের এ কর্মকর্তা বলেন, গুলিবিদ্ধ আরাফাত ওই হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন। আর নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে ময়নারঘোনা ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে মুখোশ পরিহিত একদল দুর্বৃত্তের গুলিতে রোহিঙ্গা নেতা আব্দুর রহিম আহত হন বলে জানান ওসি শেখ মোহাম্মদ আলী।

তিনি বলেন, “ক্যাম্পে নিজ ঘরে অদূরে অবস্থান করছিলেন আব্দুর রহিমসহ কয়েকজন রোহিঙ্গা। এ সময় ৪/৫ জন মুখোশ পরিহিত দুর্বৃত্ত রহিমের মাথায় অস্ত্র ঠেকিয়ে তাকে গুলি করে পালিয়ে যায়।“

স্থানীয়রা তাকে উদ্ধার করে এমএসএফ হাসপাতালে নিয়ে যায়। কিন্তু সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকের পরামর্শে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয় বলে জানান শেখ মোহাম্মদ আলী।