ফরিদপুর-১: স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নামলেন ৫ ইউপি চেয়ারম্যান

আরিফুর রহমান দোলনকে সমর্থন দিয়ে ঈগলের প্রতীকের বিজয় নিশ্চিত করার ঘোষণা দেন তারা।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2024, 06:32 AM
Updated : 1 Jan 2024, 06:32 AM

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ভোটের মাঠে নেমেছেন বোয়ালমারী উপজেলার আওয়ামী লীগ সমর্থিত পাঁচ ইউপি চেয়ারম্যান। 

রোববার চেয়ারম্যানরা একজোট হয়ে এই আসনে ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলনের সঙ্গে সাক্ষাৎ করেন। দোলনকে সমর্থন দিয়ে ঈগলের বিজয় নিশ্চিত করার ঘোষণা দেন তারা। 

বোয়ালমারীর এই পাঁচ চেয়ারম্যান হলেন- শেখর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামাল আহমেদ, বোয়ালমারী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হক, ঘোষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরান হোসেন নবাব, চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও রূপাপাত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান সোনা। 

বোয়ালমারী, মধুখালী ও আলফাডাঙ্গা তিনটি উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী হয়েছেন দলের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, বিএনএমের নোঙর প্রতীকের প্রার্থী দলটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাহ মো. আবু জাফর, জাতীয় পার্টির লাঙল প্রতীকের প্রার্থী আক্তারজ্জামান খান, বাংলাদেশ সুপ্রীম পার্টির একতারা প্রতীকের প্রার্থী নুর ইসলাম সিকদার এবং ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে আছেন কৃষক লীগের কেন্দ্রীয় সাবেক সহসভাপতি আরিফুর রহমান দোলন। 

ধারণা করা হচ্ছে, ভোট লড়াইয়ের মূল যুদ্ধটা হবে নৌকা, নোঙর ও ঈগল প্রতীকের মধ্যে। এর মধ্যে এই পাঁচ ইউপি প্রার্থীর সমর্থন ঘোষণা ভোটের মাঠে ঈগল প্রতীকের প্রার্থীকে নতুন শক্তি যোগাবে। 

স্বতন্ত্র প্রার্থীর পক্ষে যোগ দেওয়ার বিষয়ে চতুল ইউপির চেয়ারম্যান মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, তিনি (দোলন) অন্য প্রার্থীর তুলনা মানুষের জন্য বেশি কাজ করেছেন। অনেকেই এমপি হয়ে সাধারণ মানুষের খোঁজ নেন না। দোলন সাহেব নতুন প্রার্থী, তার প্রতি মানুষের আকাঙ্ক্ষা অনেক বেশি। 

“এছাড়াও তিনি কর্মীবান্ধব। এলাকার সাধারণ মানুষ সব সময় তাকে কাছে পায়। আমরা সাধারণ মানুষের রাজনীতি করি, যে কারণে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করছি। ” 

অন্য ইউপি চেয়ারম্যানরা জানান, জনপ্রতিনিধি না হয়েও আরিফুর রহমান দোলন গত দুই দশক ধরে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের মাধ্যমে ফরিদপুর-১ আসনের সর্বস্তরের মানুষের কল্যাণে বহুমুখী কাজ চালিয়ে আসছেন। 

ফাউন্ডেশনের চেয়ারম্যান দোলন এবার এমপি প্রার্থী হওয়ায় ফরিদপুর-১ আসনে ভোটের হিসাব পাল্টে গেছে। ক্লিন ইমেজ ও সর্বসাধারণের কাছে গ্রহণযোগ্যতায় তিনি পিছিয়ে দিয়েছেন হেভিওয়েট অপর দুই প্রার্থীকে। 

এতসব ইতিবাচক কর্মকাণ্ডের কারণে এর আগে আলফাডাঙ্গা, মধুখালীর বিভিন্ন জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতারা ঈগল মার্কার প্রতি দৃঢ় সমর্থন জানান। 

এ প্রসঙ্গে স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলন বলেন, “আমি এই আসনে নতুন প্রার্থী। দীর্ঘ সময় মানুষের সুখে দুঃখে তাদের সঙ্গে ছিলাম, পাশে থেকে কাজ করেছি। যখন স্থানীয় এমপিকে কেউ পায়নি, আমাকে পেয়েছে। ” 

তিনি বলেন, “নির্বাচনী এলাকাতে অনেক জনপ্রতিনিধি আমাদের সঙ্গে রয়েছেন। এর মধ্যে জনপ্রিয় পাঁচ ইউপি চেয়ারম্যান ঈগলের পক্ষে কাজ করায় আমাদের কর্মীদের মাঝে আরও উৎসাহ বেড়েছে। 

নিজের জয়ের ব্যাপারে আশাবাদী এই প্রার্থী বলেন, “মানুষও চায় পরিবর্তন। আল্লাহ সহায় হলে অবশ্যই বিজয়ের মালা আমরা পরবো “