নেত্রকোণায় জরিপকারকের ওপর ‘হামলা’, গ্রেপ্তার ৩

মামলায় বলা হয়, সরকারি খাস জমি মাপতে গেলে তার ওপর হামলার ঘটনা ঘটে।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2024, 01:12 PM
Updated : 9 Feb 2024, 01:12 PM

নেত্রকোণায় পূর্বধলায় সরকারি খাস জমি মেপে চিহ্নিত করার সময় এক জরিপকারকের ওপর হামলার ঘটনায় তিন ব্যক্তি গ্রেপ্তার হয়েছেন।

বৃহস্পতিবারের ঘটনায় করা মামলায় তিন আসামিকে গ্রেপ্তারের পর শুক্রবার বিকালে আদালতে পাঠানো হয় বলে পূর্বধলা থানার ওসি মোহাম্মদ রাশেদুল ইসলাম জানান।

গ্রেপ্তাররা হলেন- উপজেলার নৈগাঁও গ্রামের আব্দুর রহিম (৬৮), আগিয়া ইউনিয়নের আন্দা গ্রামের আবুল হাসিম (৪৫) ও একই গ্রামের নিজাম উদ্দিন (৪৫)।

গত বৃহস্পতিবার বিকালে উপজেলার বিশকাকুনী ইউনিয়নের নৈগাঁও গ্রামে ঘটা এ ঘটনায় জরিপকারক হাদিউল ইসলাম রাতেই ২৩ জনের বিরুদ্ধে মামলা করেছেন।

মামলার নথি, পুলিশ ও স্থানীয়দের কাছ থেকে জানা যায়, বৃহস্পতিবার বিকালে ওই গ্রামে একটি খাস জমি চিহ্নিত করতে যান জরিপকারক হাদিউল ইসলাম। এ সময় আসামিরা  লোকজন নিয়ে তাকে বাধা দেন। 

হাদিউল মোবাইল ফোনে বাধা দেওয়ার ভিডিও ধারণ করছে দেখে লোকজন তার ওপর হামলা চালায়। তখন হামলাকারীদের মারধরে আহত হন তিনি।

খবর পেয়ে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। চিকিৎসা শেষে রাতে তিনি হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজনীন আখতার বলেন, “একটি খাস হালটে ঘর উঠানোর অভিযোগে উপজেলা সার্ভেয়ার হাদিউল ইসলামকে সরেজমিন তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়।

“এ কাজে বৃহস্পতিবার বিকালে মাঠপর্যায়ে গেলে তার ওপর হামলা করেন স্থানীয় কয়েকজন। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। প্রাথমিক চিকিৎসা শেষে এ ঘটনায় তাকে মামলা করার নির্দেশ দেওয়া হয়।“

ওসি মোহাম্মদ রাশেদুল ইসলাম জানান, মামলার পরপরই অভিযান শুরু করে শুক্রবার দুপুর পর্যন্ত তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। পরে বিকালে তাদের আদালতে নেওয়া হয়। মামলার অন্য আসামিদের গ্রেপ্তারেও অভিযান চলছে।