কুমিল্লা নামেই বিভাগ চায় জনগণ: বাহার

‘কুমিল্লায় ভবনের পর ভবনের প্ল্যান পাস হয়েছে নিয়ম না মেনেই।”

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2023, 01:11 PM
Updated : 27 Jan 2023, 01:11 PM

কুমিল্লা নামেই বিভাগের নামকরণের দাবির কথা ফের বলেছেন সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।  

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বলেন, “আমি কুমিল্লার উন্নয়নের জন্য আমার প্রিয় নেত্রীকে (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সব সময় জ্বালাতন করে বলি, আপা কুমিল্লার জন্য এটা দেন, ওটা দেন। নেত্রী আমাকে সবই দিয়েছেন, কেবল বিভাগটা ছাড়া। সেটাও হবে।“

“আমি নেত্রীকে বলেছি, কুমিল্লার মানুষ কী চায়? কুমিল্লার মানুষ কুমিল্লা নামেই বিভাগ চায়। তাই আমি নেত্রীকে বলব, প্রধানমন্ত্রী কুমিল্লা নামেই কুমিল্লা বিভাগের ঘোষণা দেন।”

বৃহস্পতিবার রাতে কুমিল্লা শিল্পকলা একাডেমীতে ব্যবসায়ী সমিতির মতবিনিময় সভায় বাহাউদ্দিন বাহার এসব কথা বলেন।

সংসদ সদস্য বলেন, “আমি যখন কুমিল্লা পৌরসভার চেয়ারম্যান পদে নির্বাচন করি, তখন আমাকে অনেকে হতাশ করেছে। কিন্তু জনগণ আমাকে শক্তি দিয়েছে। তাদের শক্তিতে আমি পৌরসভাকে সিটি করপোরেশন করেছি। আর মেয়রের পদে এলো কে? আকবর ভাই, সাক্কু ভাই। তারা কী করেছে? প্ল্যান পাস করিয়েছে, আর টাকা খেয়েছে।”

এ সময় সংসদ সদস্য কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে বলেন, “কুমিল্লা সিটিকে ওভারলোড করে দিয়েছে সাক্কু। আজ যানজটের জন্য শহরে হাঁটা যায় না। ভবনের পর ভবনের প্ল্যান পাস হয়েছে নিয়ম না মেনেই।”

বর্তমান মেয়র আরফানুল হক রিফাতকে নিয়ে তিনি বলেন, “আমি রিফাতকে তিল তিল করে কুমিল্লার মানুষের জন্য গড়ে তুলেছি। রিফাতের ছয় মাস হয়েছে মেয়র হওয়ার। আপনারা ছয় টাকা ঘুষ লেনদেনের কোনো প্রমাণ পেয়েছেন? পেলে আমাকে বলুন। আমি তখন আর এখানে (মঞ্চে) থাকবো না, চলে যাবো ওখানে (জনগণের কাতারে)। তখন আর রিফাতকে চেয়ারে থাকতে দেব না।“ 

কুমিল্লা দোকান মালিক সমিতির সভাপতি মো. সানাউল হকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন মেয়র আরফানুল হক রিফাত, দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন।