জাবি ছাত্রলীগের সেই দুই নেতা বহিষ্কার

সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থি, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কাজে জড়িত থাকার অভিযোগে তাদের বহিষ্কার করা হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2023, 06:19 PM
Updated : 7 May 2023, 06:19 PM

এক ব্যবসায়ীকে মারধরের অভিযোগ ওঠার পর দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণ দেখিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই নেতাকে সাময়িক বহিষ্কার করেছে কেন্দ্র।

রোববার রাতে কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Also Read: দোকান কর্মচারীকে ‘মারধর’, জাবির দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে জিডি

বহিষ্কৃতরা হলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সাব্বির হোসেন নাহিদ ও সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান জয়। 

তাদের মধ্যে সাব্বির হোসেন নাহিদ বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী ও শহীদ রফিক জব্বার হলের আবাসিক ছাত্র।

অপরজন মেহেদী হাসান জয় বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী ও মওলানা ভাসানী হলের আবাসিক ছাত্র।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থি, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সাব্বির হোসেন নাহিদ ও সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান জয়কে ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হলো।

এছাড়া তাদের কেন স্থায়ী বহিষ্কার করা হবে না তার উপযুক্ত কারণসহ জবাব আগামী সাত দিনের মধ্যে সংগঠনের দপ্তর সেলে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয় বিজ্ঞপ্তিতে।

এর আগে শুক্রবার রাতে জুতা পালিশ করা নিয়ে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ইসলামনগর এলাকায় এক ব্যবসায়ী ও দোকানের কর্মচারীকে মারধর করার অভিযোগ ওঠে সাব্বির হোসেন নাহিদ ও মেহেদী হাসান জয়ের বিরুদ্ধে।