দিনাজপুরে ‘জিনের বিবি পরিচয়ে কোটি টাকা আদায়’, গ্রেপ্তার ৪

এই ‘প্রতারক চক্র’ ভয় দেখিয়ে তিন বছরে তিন কোটি টাকা হাতিয়ে নেয় বলে অভিযোগ রয়েছে।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2023, 04:42 PM
Updated : 5 March 2023, 04:42 PM

দিনাজপুরে যুক্তরাষ্ট্র প্রবাসী এক পরিবারের কাছ থেকে জিনের স্ত্রী পরিচয়ে ভয়ভীতি দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

রোববার জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে জানান, শনিবার ওই পরিবার মামলা করলে রাতেই শহরের পাটুয়াপাড়া থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। 

গ্রেপ্তার হয়েছেন মোছা. লাইজু (৪০), তার ভগ্নিপতি আলতাফ হোসেন (৫২), আলতাফের মেয়ে আঁখি সুবর্ণা (৩০) এবং সহযোগী অনুরাগ আল ইমরান (২৭)। 

আঁখি সুবর্ণা মার্কেন্টাইল ব্যাংকের দিনাজপুর শাখায় কর্মরত বলে পুলিশ জানিয়েছে।

এসপি ইফতেখার বলেন, ‘প্রতারক’ লাইজু নিজেকে জিনের স্ত্রী পরিচয় দিয়ে বেহেস্তে জিনের মসজিদ তৈরির কথা বলে শহরের বালুবাড়ি এলাকার যুক্তরাষ্ট্র প্রবাসী সারোয়ার রহমানের মা রোকেয়া রহমানের কাছে টাকা চান এবং টাকা না দিলে সন্তানের মৃত্যুর ভয় দেখান। 

তিনি রোকেয়া রহমানের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ করেন রোকেয়া রহমান। 

এই অভিযোগে রোকেয়ার পরিবার শনিবার রাতে সদর থানায় মামলা করেন।     

মামলার বরাতে পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ বলেন, সড়ক দুর্ঘটনায় রোকেয়ার এক সন্তানের মৃত্যু হয়। জিন তার ছেলেকে মেরেছে এমন কথা বলে তাকে ভয় দেখান লাইজু। ভয় দেখিয়ে ২০২০ সালের এপ্রিল থেকে ২০২২ সালের মার্চ পর্যন্ত বিভিন্ন সময়ে বিকাশ, নগদ এবং ব্যাংক একাউন্টের মাধ্যমে তিন কোটি টাকা হাতিয়ে নেন। 

তিনি আরও বলেন, আঁখি সুবর্ণার স্বামী রাসেল ইতালি প্রবাসী একজন ব্যবসায়ী। প্রতারণার মাধ্যম উপার্জিত টাকা আঁখি তার স্বামীর কাছে পাঠিয়ে দিতেন। 

গ্রেপ্তারদের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।