পোল্যান্ডে সড়ক দুর্ঘটনায় শার্শার যুবক নিহত

তাদের মাইক্রোবাসের সামনের দুটি চাকা খুলে এই দুর্ঘটনা ঘটে; একই গাড়িতে থাকা আরও তিন বাংলাদেশি আহত হয়েছেন।

আসাদুজ্জামান আসাদবেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2023, 06:19 PM
Updated : 4 May 2023, 06:19 PM

পোল্যান্ডে সড়ক একটি মাইক্রোবাস দুর্ঘটনায় যশোরের শার্শার এক যুবক নিহত হয়েছেন। একই গাড়িতে থাকা আরও তিন বাংলাদেশি আহত হয়েছেন।  

বৃহস্পতিবার সেদেশের সময় বেলা ১১টার দিকে এই দুর্ঘটনা ঘটেছে বলে স্বজন ও এক স্থানীয় জনপ্রতিনিধি জানান। 

নিহত আল-আমিন (২৫) শার্শা উপজেলার পাঁচ কায়বা গ্রামের কৃষক আক্তারুল ইসলামের বড় ছেলে। আহতদের পরিচয় জানা যায়নি। 

স্বজনদের বরাতে শার্শার কায়বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাব হোসেন বলেন, তিন মাস আগে আল-আমিন পোল্যান্ডে যান। সেখানে একটি ভালো চাকরির আশায় ঘুরছিলেন। বৃহস্পতিবার সকালে একটি কোম্পানিতে চাকরির ইন্টারভিউ দিতে যাওয়ার পথে দুর্ঘটনা ঘটে। 

“তাদের বহনকারী মাইক্রোবাসের সামনের দুটি চাকা খুলে গিয়ে এই দুর্ঘটনা ঘটে। এই গাড়িতে থাকা আরও তিন বাংলাদেশি আহত হয়েছেন।” 

অভাবের সংসারের সবকিছু বিক্রি করে ছেলেকে বিদেশ পাঠিয়েছিলেন কৃষক আক্তারুল ইসলাম। প্রবাসীদের মাধ্যমে ছেলের মৃত্যুর সংবাদ জানার পর আক্তারুল বারবার মূর্ছা যাচ্ছেন। মা সালমা খাতুন মোমেনা আর স্ত্রী পিয়ারা খাতুন ভেঙে পড়েছেন। 

আক্তারুল ইসলাম বলেন, “আমার দুটি ছেলে। বড় ছেলে আল-আমিন, আর ছোটটি আব্দুল্লাহ। তিন মাস আগে ১৪ লাখ টাকা খরচ করে ওকে বিদেশ পাঠাই সংসারে একটু সুখের আশায়। কিন্তু আল্লাহ আমার কপালে সুখ রাখেনি। একটা দুর্ঘটনা সব স্বপ্নকে ভেঙে চুরমার করে দিল।” 

চেয়ারম্যান আলতাব হোসেন বলেন, “আমি মর্মাহত। ঘটনাটি শোনামাত্রই নিহতের পরিবারের খোঁজ খবর নিয়েছি। এখন লাশ দেশে আনার প্রক্রিয়া করা হচ্ছে।”