সিলেটে বিএনপির জনসমাবেশে বাধা পুলিশের

রেজিস্ট্রারি মাঠে জনসমাবেশ করতে না পেরে মহানগরীর কোর্ট পয়েন্ট এলাকায় পথসভা করেছে বিএনপি।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2023, 10:49 AM
Updated : 19 May 2023, 10:49 AM

সিলেট নগরীর রেজিস্ট্রারি মাঠে বিএনপিকে জনসমাবেশ করতে না দেওয়ার অভিযোগ উঠেছে। পুলিশের বাধার মুখে তারা পরে মহানগরীর কোর্ট পয়েন্ট এলাকায় পথসভা করেছেন।

শুক্রবার বেলা ৩টার দিকে বিএনপির নেতা-কর্মীরা রেজিস্ট্রারি মাঠের দিকে গেলে পুলিশের বাধার মুখে পড়ে বলে জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ১০ দফা নিয়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার সিলেটের রেজিস্ট্রারি মাঠে বিএনপির জনসমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু দলের নেতা-কর্মীরা রেজিস্ট্রারি মাঠের দিকে গেলে সেখানে পুলিশ তাদের বাধা দেয়।

তিনি আরও বলেন, “পুলিশ রেজিস্ট্রারি মাঠে সমাবেশ করার অনুমতি না দেওয়ায় আমরা মহানগরীর কোর্ট পয়েন্ট এলাকায় সমাবেশ করেছি।”

পুলিশের বাধা দেওয়ার বিষয়ে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) সুদীপ দাস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বিএনপির নেতাকর্মীদের কোনো ইনডোর প্লেসে সমাবেশ করার অনুমতি ছিল; কিন্তু তারা শর্ত ভঙ্গ করে রেজিস্ট্রারি মাঠে সমাবেশ করতে চেয়েছিলেন।

“তাদের রেজিস্ট্রারি মাঠে সমাবেশ করার কোনো অনুমতি ছিল না।”

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, “১০ দফা বাস্তবায়নে আমাদের কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে। তবে আমাদের এই আন্দোলকে কেউ দমিয়ে রাখতে পারবে না। রেজিস্ট্রারী মাঠ দখল করেছে পুলিশ আর সিলেট দখল করেছে বিএনপি।”

সমাবেশে প্রধান অতিথি হিসেবে ছিলেন, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এ ছাড়াও উপস্থিত ছিলেন, সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, কেন্দ্রীয় বিএনপির সদস্য ও সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী প্রমুখ।