সাগরে তিন ট্রলার ডুবি, দুই জেলে নিখোঁজ

পূর্ণিমার জোয়ার আর লঘুচাপের প্রভাবে সাগর উত্তাল থাকায় গত দুই দিনে কয়েকশ ট্রলার আলীপুর ও মহিপুর মৎস্য বন্দরে ফিরে এসেছে।

পটুয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2022, 04:30 AM
Updated : 10 August 2022, 04:30 AM

উত্তাল ঢেউয়ের তোড়ে টিকতে না পেরে বন্দরে ফেরার সময় কুয়াকাটা সংলগ্ন দক্ষিণ বঙ্গোপসাগরে ডুবে গেছে মাছ ধরার তিনটি ট্রলার।

সোমবার রাত ৩টার দিকে পায়রা বন্দরের শেষ ফেয়ার বয়া সংলগ্ন এলাকায় ট্রলার তিনটি উল্টে যায়।

আলীপুর মৎস্য বন্দর সমবায় সমিতির সভাপতি ও লতাচাপলি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আনছার উদ্দিন মোল্লা জানান, সাগরে ডুবে যাওয়া দুটি ট্রলারের নাম এফবি আনোয়ার খান এবং এফবি সুজন।

এ দুটি ট্রলারের ২৪ জেলের মধ্যে ২২ জন উদ্ধার হলেও আনোয়ার খান ট্রলারের বাবুর্চি সেরাজ মুন্সি (৫০) ও এফবি সুজন ট্রলারের সিদ্দিক প্যাদা (৫৫) নিখোজঁ রয়েছেন।

এছাড়া মহিপুরের ব্যবসায়ী ইলিয়াছ হোসেনের মালিকানাধীন একটি ট্রলারও সাগরে ডুবে যায়। তবে সেই বোটের সব জেলে অন্য ট্রলারে করে বন্দরে ফিরে এসেছেন বলে আনছার মোল্লা জানান।

আহত জেলেদের মঙ্গলবার সকালে আলীপুর মৎস্য বন্দরে নিয়ে আসার পর গুরুতর আহত ট্রলার মালিক আনোয়ার খানকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়।

এছাড়া আরও পাঁচটি ট্রলারের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না বলে জানান আনছার মোল্লা।

এফবি মায়ের দোয়া নামের একটি ট্রলারের নাম জানিয়ে তিনি বলেন, “তাদের সাথে যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এর মধ্যে তারা ফিরেও আসেনি। নিখোঁজ অন্য ট্রলারগুলোর ব্যাপারেও খোঁজ খবর নেওয়া হচ্ছে।”

পূর্ণিমার জোয়ার আর লঘুচাপের প্রভাবে সাগর উত্তাল থাকায় গত দুই দিনে শতশত মাছ ধরা ট্রলার আলীপুর ও মহিপুর মৎস্য বন্দরে ফিরে এসেছে বলে জানান আনছার মোল্লা।