লক্ষ্মীপুরে যুবলীগ-ছাত্রলীগ নেতা হত্যা: আসামি তারেক আজিজ ৫ দিনের রিমান্ড

মামলার প্রধান আসামি আবুল কাশেম জিহাদীর ঘনিষ্ঠ সহচর হিসেবে তারেক পরিচিত।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2023, 06:41 PM
Updated : 8 May 2023, 06:41 PM

লক্ষ্মীপুরে যুবলীগ ও ছাত্রলীগ নেতা হত্যা মামলার আসামি তারেক আজিজকে পাঁচদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার বিকালে জ্যেষ্ঠ বিচারিক হাকিম আনোয়ারুল কবীর এ আদেশ দেন বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক বেলায়েত হোসেন।

আসামি তারেক সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের নন্দীগ্রামের বাসিন্দা। তিনি হত্যা মামলার ১০ নম্বর আসামি।

তদন্ত কর্মকর্তা বলেন, “রোববার তারেককে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়। সোমবার তাকে আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে।”

এ মামলার প্রধান আসামিকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান বেলায়েত হোসেন। তিনি বলেন, “রিমান্ড পাওয়া আসামি তারেক মামলার প্রধান আসামি আবুল কাশেম জিহাদীর ঘনিষ্ঠ সহচর হিসেবে পরিচিত।”

গত ২৫ এপ্রিল রাতে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের পোদ্দারবাজার এলাকায় জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক নোমান ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাকিবকে গুলি করে হত্যা করা হয়।

নোমান ও রাকিবকে হত্যার পর তাদের ব্যবহৃত মোটরসাইকেল ও মোবাইল নিয়ে যায় সন্ত্রাসীরা। গুলির শব্দ শুনে ঘটনাস্থল গিয়ে স্থানীয় লোকজন গুলিবিদ্ধ অবস্থায় তাদেরকে উদ্ধার করে সদর হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা নোমানকে মৃত ঘোষণা করেন। রাকিবকে সংকটাপন্ন অবস্থায় ঢাকায় নেওয়ার পথে মারা যান তিনিও।

২৬ এপ্রিল রাত ১টার দিকে নিহত নোমানের বড় ভাই ও বশিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান বাদী হয়ে ৩৩ জনের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। এতে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম জিহাদীকে প্রধান করে ১৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১৫ জনকে আসামি করা হয়। মামলার পর থেকে এখন পর্যন্ত ১১ আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব ও পুলিশ।