বরিশালে ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা

দুটি হত্যাসহ বেশ কিছু মামলার আসামি ছিলেন মামুন।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2023, 04:52 PM
Updated : 4 Dec 2023, 04:52 PM

বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় ইউপি সদস্য ও সাবেক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

সোমবার রাত ৮টার দিকে উপজেলার ইছাপুরা গ্রামে এ ঘটনা ঘটে বলে বাকেরগঞ্জ থানার ওসি এস এম মাকসুদুর রহমান জানান।

নিহত মো. জহিরুল ইসলাম (৪৭) উপজেলার ফরিদপুর ইউনিয়নের সোনাপুরা গ্রামের মালেক হাওলাদারের ছেলে এবং ৩ নম্বর ওয়ার্ডের সদস্য। তিনি ফরিদপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক।

ফরিদপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন সিকদার হত্যা মামলায় তার নাম আসায় যুবলীগের পদ থেকে বহিষ্কার করা হয় বলে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোখলেচুর রহমান জানিয়েছেন।

২০১৬ সালের ১২ জুন দিনের বেলায় প্রকাশ্যে আওয়ামী লীগ নেতা মহিউদ্দিনকে হত্যা করা হয়।

ফরিদপুর ইউপির চেয়ারম্যান শফিকুল ইসলাম সিকদার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ইউপি সদস্য মামুনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। ওই ওয়ার্ডের দফাদার আমাকে বিষয়টি জানিয়েছে। আমি পুলিশকে অবহিত করেছি।”

দফাদার আব্দুর রহিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ইছাপুরা গ্রামের ছোট বটতলা থেকে বাড়িতে যাচ্ছিলেন ইউপি সদস্য মামুন। এ সময় ৫-৭ জনের একটি দল তার উপর হামলা করে।

“তিনি দৌড়ে সড়কের পাশে বাগানের মধ্যে পালানোর চেষ্টা করেন। তখন হামলাকারীরা মাথার উপর ধারালো অস্ত্র দিয়ে কোপ দিয়ে দুই ভাগ করে ফেলেছে। এতে ঘটনাস্থলে মারা গেছেন। হামলকারীরা গুলি করলেও তা মামুনের গায়ে লাগেনি।

দফাদার আরও বলেন, “এলাকার আধিপত্য নিয়ে দ্বন্দ্ব রয়েছে।”

বাকেরগঞ্জ থানার ওসি এস এম মাকসুদুর রহমান বলেন, “দুষ্কৃতকারীরা ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা করেছে। উপজেলা থেকে বিচ্ছিন্ন নদীবেষ্টিত এলাকা এটি। পুলিশ ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে।

ওসি আরও জানান, মামুন দুটি হত্যাসহ বেশ কিছু মামলার আসামি ছিলেন।