পৌনে ২ কোটি টাকার চাল আত্মসাৎ, খাদ্য কর্মকর্তার নামে মামলা

ময়মনসিংহের ওই কর্মকর্তাকে দ্রুত গ্রেপ্তার করা হবে বলে জানায় দুদক।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2024, 03:41 PM
Updated : 6 March 2024, 03:41 PM

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় প্রায় পৌনে দুই কোটি টাকার চাল আত্মসাতের অভিযোগে এক খাদ্য গুদাম কর্মকর্তার বিরুদ্ধে মামলা দিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বুধবার সকালে দুদক সমন্বিত জেলা কার্যালয় ময়মনসিংহের উপ-সহকারী পরিচালক আনিসুর রহমান বাদী হয়ে মামলাটি করেন বলে জানিয়েছেন দুদক ময়মনসিংহের সহকারী পরিচালক মো. বুলু মিয়া।

আসামি শাকিল আহমেদ (৩৯) মুক্তাগাছা উপজেলার খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন। জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় বদলির পর থেকে তিনি গা ঢাকা দেন।

মামলার বরাতে দুদক কর্মকর্তা বুলু মিয়া বলেন, শাকিল ২০২১ সালের ৯ মার্চ থেকে ২০২৩ সালের ১৭ অক্টোবর পর্যন্ত মুক্তাগাছা খাদ্য গুদামে ভারপ্রাপ্ত কর্মকর্তা পদে দ্বায়িত্ব পালন করেন। ওই বছরের ১০ অক্টোবর তাকে দেওয়ানগঞ্জে বদলি করা হয়।

“১৯ অক্টোবরের মধ্যে শাকিলকে দায়িত্ব হস্তান্তরের নির্দেশনা দেওয়া হলেও তিনি তা পালন না করে গা ঢাকা দেন। এ ঘটনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করে ওই গুদামে ৩২৮.৯৮০ টন সেদ্ধ চাল এবং ৩৮০টি খালি বস্তা ঘাটতি পায়।”

এতে শাকিলের বিরুদ্ধে সর্বমোট এক কোটি ৭১ লাখ ৯২ হাজার ৩৮২ টাকা আত্মসাতের অভিযোগ উঠে বলে জানান তিনি।

ঘটনায় পর থেকে শাকিল পলাতক রয়েছেন; তবে দ্রুত তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে বলে জানান দুদক কর্মকর্তা বুলু মিয়া।

এ বিষয়ে মোবাইল ফোনে শাকিল আহমেদ বলেন, “মামলার কথা শুনেছি। এ নিয়ে এখন কিছু বলার নেই। আদালতে আইনিভাবে মোকাবেলা করা হবে।”

আর আগে একই ঘটনায় গত বছরের নভেম্বরে মুক্তাগাছা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রেবেকা সুলতানা রুবী ফৌজদারি আইনে শাকিলের নামে একটি মামলা করেন। সেই সময় শাকিলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।