সাফজয়ী আঁখির ভাইকে পৌরসভায় চাকরির প্রতিশ্রুতি

সংবর্ধনা অনুষ্ঠানে আঁখিকে ৫০ হাজার টাকা উপহার দেন মেয়র।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2022, 06:07 PM
Updated : 1 Oct 2022, 06:07 PM

সাফজয়ী নারী ফুটবলার আঁখি খাতুনের পরিবারের স্বচ্ছলতা ফেরাতে তার বড় ভাইকে সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভায় চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন পৌর মেয়র।

শুক্রবার বিকেলে শাহজাদপুর পৌর পরিষদের পক্ষ থেকে পৌরসভার হলরুমে আঁখিকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে এ ঘোষণা দেন পৌর মেয়র মনির আক্তার তরু লোদী।

এ সময় আঁখিকে ৫০ হাজার টাকাও উপহার দেন তিনি।

অনুষ্ঠানে পৌর মেয়র মনির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী আঁখির পরিবারের পাশে থাকার চেষ্টা করছি। পরিবারটির আর্থিক স্বচ্ছলতার জন্য যোগ্যতা অনুযায়ী আঁখির বড় ভাইকে পৌরসভায় চাকরি দেওয়া হবে।

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলাম বলেন, আঁখিকে দেওয়া প্রধানমন্ত্রীর উপহারের আট শতক জায়গা অনেকটা নিচু ছিল। সেখানে মাটি ভরাটের কাজ এর মধ্যে শেষ পর্যায়ে রয়েছে। প্রধানমন্ত্রী দেশে ফেরার পর নির্দেশনা পেলে ভরাটকৃত জায়গায় আঁখির পরিবারের জন্য বাড়ি নির্মাণ করে দেওয়া হবে।

আঁখির বড় ভাই নাজমুল ইসলাম বলেন, পৌর মেয়র তাদের জন্য অনেক কিছু করছেন, তিনি নিজে সাথে থেকে জায়গার বিষয়ে আদালতে দায়ের হওয়া মামলা নিষ্পত্তি করে দিয়েছেন।

“আবার আমাকে চাকরি দিতে চেয়েছেন। ইউএনও স্যার বরাদ্দ পাওয়া জায়গায় মাটি ভরাট করিয়ে দিচ্ছেন। এজন্য আমরা পরিবারের পক্ষ থেকে পৌর মেয়র ও ইউএনওর প্রতি চিরকৃতজ্ঞ থাকবো।”

সাফ ফুটবল চ্যাম্পিয়নশীপ জয়ী নারী ফুটবল দলের সদস্য আঁখির বাবা আক্তার হোসেন আগে তাঁতের কাজ করলেও বর্তমানে কিছু করেন না।

তার দুই সন্তান। এর মধ্যে বড় ছেলে নাজমুল ইসলাম বর্তমানে তিনি উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজে অর্নাস শেষ বর্ষে পড়াশুনা করছেন। পরিবারের স্বচ্ছলতার জন্য পড়ালেখার পাশাপাশি তিনি স্থানীয় একটি ক্যাডেট স্কুলে শিক্ষকতা ও টিউশনি করে থাকেন।