ফিরে এসে আসিফ বললেন, ‘চাপ নিতে না পেরে নিজেই চলে গিয়েছি’

আবু আসিফ আহমেদ কোথায় গিয়েছিলেন তা সাংবাদিকদের বলেননি।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2023, 02:45 PM
Updated : 2 Feb 2023, 02:45 PM

‘নিখোঁজ’ হওয়ার ছয়দিন পর বাড়ি ফিরেছেন ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ। 

বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে তিনি ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের শরীয়তনগরের বাড়িতে ফিরে আসেন। এরপর তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। 

এর আগে আসিফ তার ঢাকার বাসায় অবস্থান করছিলেন বলে দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন জানিয়েছিলেন। 

বাড়িতে আবু আসিফ আহমেদ সাংবাদিকদের বলেন, “নির্বাচন যখন কাছাকাছি সময় এসেছে তখন আমি বেশি চাপ অনুভব করায় নিজেই চলে গিয়েছিলাম। কারণ এই চাপ নিয়ে আমি থাকতে পারব না। এজন্য নির্বাচন ছেড়ে চলে গিয়েছি। নির্বাচন শেষে হয়েছে, আমিও বাসায় চলে এসেছি। আমাকে কেউ কোনো ভয় দেখায়নি।”

তবে তিনি কোথায় গিয়েছিলেন এবং কী ধরনের চাপ অনুভব করছিলেন তা স্পষ্ট করে বলেননি। 

বুধবার [২ ফেব্রুয়ারি] ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে স্বতন্ত্র প্রার্থী সাবেক বিএনপি নেতা আব্দুস সাত্তার ভূঁইয়ার প্রতিদ্বন্দ্বী ছিলেন আবু আসিফ আহমেদ। 

কিন্তু নির্বাচনের পাঁচ দিন আগে আসিফ নিখোঁজ হয়ে যান বলে তার স্ত্রী মেহেরুন নিছা অভিযোগ করেন। 

আসিফ ফিরে আসার পর মেহেরুন নিছা সাংবাদিকদের বলেন, “নিখোঁজ হওয়ার তিনদিন আগে থেকে নিজের জীবন নিরাপদ মনে করছিল না। সেজন্য ভেবেছিল – আমি দূরে সরে যাই, নির্বাচন শেষ হলে আসব। যাওয়ার সময় এতটাই হতাশায় ভুগছিল যে মোবাইল ফোনও বাসায় ফেলে চলে গিয়েছিল। এক কাপড়েই চলে গিয়েছিল, এখনও ওই কাপড়ই পরা আছে। ওনি এখন অসুস্থ। মানসিক চাপে থাকলে যেরকম অসুস্থ হয়। যেহেতু ওনাকে পেয়ে গেছি, আমার আর কোনো অভিযোগ নাই।”

গত ২৭ জানুয়ারি রাত থেকে আসিফের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না বলে দাবি করেছিলেন স্ত্রী মেহেরুন নিছা। নিখোঁজ হওয়ার পর থেকে তার মোবাইলফোনটিও বন্ধ পাওয়া যাচ্ছিল বলে সাংবাদিকদের জানিয়েছিলেন তিনি। এ ঘটনায় গত ৩১ জানুয়ারি থানায় সাধারণ ডায়েরি করা হয়। 

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন বলেন, বৃহস্পতিবার দুপুরে সাধারণ ডায়েরি তদন্তে কাজে আসিফের স্ত্রীর সঙ্গে কথা বলেন তদন্তকারী কর্মকর্তা। তখন তিনি জানান আসিফ তার ঢাকার বসুন্ধরা এলাকার বাসায় অবস্থান করছেন। তিনি নিজেই আশুগঞ্জে ফিরে আসবেন। 

“যেহেতু তিনি নিজের ইচ্ছায় বাড়ি ছেড়ে আবার নিজেই ফিরে এসেছেন, সেহেতু এটা নিয়ে পুলিশের আর তাকে জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন নেই।” 

বুধবারের উপ-নির্বাচনে ৪৪ হাজার ৯১৬ ভোট পেয়ে স্বতন্ত্র প্রার্থী ও সাবেক বিএনপি নেতা আব্দুস সাত্তার ভূঁইয়া জয়ী হয়েছেন। আর আবু আসিফ আহমেদ পান ৩ হাজার ২৬৯ ভোট। 

আরও পড়ুন:

Also Read: ভোটের পরদিন ব্রাহ্মণবাড়িয়ার আসিফের খোঁজ দিল পুলিশ

Also Read: পদত্যাগী উকিল সাত্তার ফের সংসদে

Also Read: ভোট দেননি ব্রাহ্মণবাড়িয়ার ‘নিখোঁজ’ আসিফের স্ত্রী, বললেন 'অসুস্থ নির্বাচন'

Also Read: উকিল সাত্তারের আসনে ভোটার উপস্থিতি কম, আসিফেরও ‘খোঁজ নেই’